Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

গাজীপুরে কিন্ডারগার্টেন ও কেমিকেল কারখানায় আগুন

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১:৫৭ পিএম
গাজীপুরে একটি কিন্ডারগার্টেন স্কুল ও কেমিকেল কারখানার বর্জ্য সংরক্ষণাগারে অগ্নিকাণ্ড হয়েছে।
শ্রীপুর উপজেলায় বর্ণমালা কিন্ডারগার্টেন ও সদর উপজেলায় এসএসআর কেমিকেল কারখানায় এ রোববার রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস জানায়। তবে এতে কেউ হতাহত হয়নি।
বর্ণমালা কিন্ডারগার্টেনের পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক মো. সামসুল হক জানান, কিন্ডারগার্টেনটির নতুন দোতলা ভবন উদ্বোধন উপলক্ষে গতকাল রোববার রাতে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
“অনুষ্ঠান শেষে তালা লাগিয়ে সবাই চলে যাই। গভীর রাতে অগ্নিকাণ্ডের খবর পাই।”
শ্রীপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল জানান, খবর পেয়ে তাদের দুইটি ইউনিট গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে কিন্ডারগার্টেনের শিক্ষক মিলনায়তনের চারটি টেবিল, ৩০টি চেয়ার, একটি কম্পিউটার ও তিনটি সিলিং ফ্যান পুড়ে যায়।”
এছাড়া সদর উপজেলার হোতাপাড়ার মনিপুর এলাকায় রোববার রাত পৌনে ৮টার দিকে এস এস আর কেমিকেল কারখানার বর্জ্য সংরক্ষণাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানান রাম প্রসাদ জানান।
তিনি বলেন, “শ্রীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে; কিন্তু ততক্ষণে গুদামের ওয়েস্টেজ ও মালামাল পুড়ে যায়।”
গুদামের পাশে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় স্ফুলিঙ্গ থেকে আগুনের হয় বলে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানালেও ক্ষয়ক্ষতির হিসাব প্রাথমিকভাবে নিশ্চিত করতে পারেননি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ