Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলংকায় বোরকা নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ২:০৫ পিএম
বোরকা, নিকাবসহ মুখ ঢেকে রাখে এমন সব পোশাক নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা। গতকাল রোববার এক জরুরি আইনে এই নিষেধাজ্ঞা জারি করেন দেশটির প্রেসিডেন্ট মৈত্রীপালা শিরিসেনা।
ইস্টার সানডের দিন শ্রীলংকায় সিরিজ বোমা হামলা ২৫৩ জন নিহত হওয়ার এক সপ্তাহ পর এ ঘোষণা এলো। খবর ইন্ডিপেনডেন্টের
প্রেসিডেন্টের অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, যে কোনো পোশাক যা মুখ শনাক্তকরণে বাধার সৃষ্টি করে তা নিষিদ্ধ করা হয়েছে। বিষয়টি নিয়ে মন্ত্রিসভায় আলোচনা করা হবে এবং ইসলাম ধর্মের নেতাদের সঙ্গে বৈঠক করবে শ্রীলংকার সরকার।
এছাড়া হামলার এক সপ্তাহ পরও নিরাপত্তার স্বার্থে ক্যাথলিক গির্জা বন্ধ রেখেছে সরকার।
উল্লেখ্য, গত ২১ এপ্রিল ইস্টার সানডের প্রার্থনা অনুষ্ঠান চলাকালে শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে চালানো বোমা হামলায় অন্তত ২৫৩ জন নিহত হন। রাজধানী কলম্বো, অদূরের নেগম্বো ও পূর্বাঞ্চলীয় প্রদেশ বাত্তিকোলার হামলায় আহত হন অন্তত ৫০০ মানুষ। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে।


 

Show all comments
  • Hafizur Rahman ২৯ এপ্রিল, ২০১৯, ৩:৩০ পিএম says : 0
    একমাত্র ইসলামের সত্রুরাই পারে ইসলামের নামকরে অপকর্ম করতে যাতে মানুষ ইসলাম মানতে নাপারে, আল্লাহ পাক আমাদের সকলকে হেফাযত করুন। আমিন..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ