Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

একটি বড় দল নির্বাচনে অংশ না নেওয়ায় ভোটার উপস্থিতি কম হয় -সিইসি

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ৬:০৮ পিএম | আপডেট : ৬:২০ পিএম, ২৯ এপ্রিল, ২০১৯

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা বলেছেন, ‘একটি বড় দল নির্বাচনে অংশ না নেওয়ায় ভোটার উপস্থিতি কম হয়। তবে সব কিছুর পরও ময়মনসিংহ সিটি নির্বাচন সুষ্ঠু হবে। ভোটাররা যেন নির্বিঘেœ ভোট দিতে পারে সে লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। সিইসি আরো বলেন, ‘নির্বাচন কমিশন সার্বিক কর্মকান্ডের ভেতর দিয়ে নির্বাচনের সুষ্ঠ পরিবেশ সৃষ্টি করে। কিন্তু ভোট কেন্দ্রে ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের।’
সোমবার দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউসে আইনশৃংখলা বাহিনীর সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সিইসি নূরুল হুদা।
এ সময় নির্বাচন কমিশনের কর্মকান্ড প্রসঙ্গে সিইসি বলেন, ‘ভোটারদের ভোট দিতে উৎসাহিত করার জন্য আমরা মাইকিং করি, প্রচার করি। তাদের আসার জন্য অনুরোধ করি। ভোটাররা ভোট দিতে পারবে সে পরিবেশ সৃষ্টি করেছি।’ সিইসি আরো বলেন, ‘প্রিসাইডিং অফিসার নিয়োগ, পোলিং এজেন্ট নিয়োগ, ভোটের উপকরণ সময় মতো পৌঁছে দেওয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া, এগুলো ভোটের পরিবেশ নিয়ন্ত্রণে রাখার জন্য চেষ্টা করি। কিন্তু ভোটকেন্দ্রে ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের।’
ময়মনসিংহ সিটি নির্বাচনে ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হবে জানিয়ে নূরুল হুদা বলেন, ‘ইভিএম নির্ভরযোগ্য। এতে জাল ভোটের সুযোগ নেই। যার ভোট সেই শুধু দিতে পারবে।’ ইভিএমের ব্যাপারে নেতিবাচক ধারণা দূর করার জন্য প্রার্থী ও ভোটারদের আহ্বান জানান প্রধান নির্বাচন কমিশনার।
এ সময় ময়মনসিংহের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার এ এইচ এম লোকমানের সভাপতিত্বে আইনশৃংখলা বাহিনীর সভায় আরো উপস্থিত ছিলেন ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, বিজিবির সেক্টর কমান্ডার আনিছুর রহমান, র‌্যাব ১৪-এর অধিনায়ক এফতেখার উদ্দিন প্রমুখ।
প্রসঙ্গত, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি নির্বাচনের কাউন্সিলর পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ