Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

তারেক রহমানের নির্দেশে শপথ নিয়েছে বিএনপির এমপিরা -হারুনুর রশীদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ৭:২৩ পিএম

বর্তমান সংসদে শপথ গ্রহণ না করার বিষয়ে দলীয় সিদ্ধান্ত থাকলেও ইতোমধ্যে বিএনপি থেকে নির্বাচিত ৫জন এমপি শপথ গ্রহণ করেছেন। সর্বশেষ সোমবার বিকেলে ৪জন এমপি সংসদে গিয়ে শপথ গ্রহণ করেন। দলের সিদ্ধান্ত না থাকলেও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই শপথ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত এমপি হারুনুর রশীদ। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি উকিল আবদুস সাত্তারও একই দাবি করেছেন। তিনি জানান, তারা চারজন দলের সিদ্ধান্তেই এমপি হিসেবে শপথ নিয়েছেন। শপথ নেওয়া এই চারজন দলীয় সিদ্ধান্তের কথা বললেও তার ঘণ্টাখানেক আগে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বিপরীত কথাই বলেছেন।

শপথ নিয়ে স্পিকারের কক্ষ থেকে বেরিয়ে হারুন সাংবাদিকদের বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই শপথ নিয়েছি। আমাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তিসহ দেশের মানুষের কথা বলতে আমরা সংসদে যাচ্ছি।

দলীয় সিদ্ধান্ত হলে মহাসচিব মির্জা ফখরুল শপথ নিলেন না কেন- এই প্রশ্নে হারুন বলেন, মহাসচিবের বিষয়টা আমি অবহিত নই। সেটা উনার ব্যাপার, আপনারা উনার সঙ্গে কথা বলেন। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নেওয়ায় জাহিদকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে, আপনাদের ক্ষেত্রে তেমন হওয়ার সম্ভাবনা রয়েছে কি না- সাংবাদিকদের এই প্রশ্নে হারুন বলেন, আমরা দলীয় সিদ্ধান্তে শপথ নিয়েছি, দল কীভাবে বহিষ্কার করবে? তাহলে জাহিদকে বহিষ্কার করা হল কেন- প্রশ্নে তিনি বলেন, জাহিদ সিদ্ধান্ত হওয়ার আগেই শপথ নিয়েছিলেন। তবে উনি ইতোমধ্যে দলের কাছে ক্ষমা চেয়েছেন। এখন দল সেটা বিবেচনা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শপথ গ্রহণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ