Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে পণ্যবাহী ট্রাকের চাপ কমেনি যানজট অব্যাহত রয়েছে

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ৭:৪০ পিএম

পাটুরিয়া- দৌলতদিয়া ঘাটে পণ্যবাহী ট্রাকের চাপ কমেনি। ফলে সৃষ্ট যানজট অব্যাহত রয়েছে। দুই পাড়ের টার্মিনাল ভর্তি ট্রাক এবং ঘাট এলাকা থেকে মহাসড়কের ওপর যাত্রীবাহী যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে । সোমবার বিকালে ( ২৯ এপ্রিল) মানিকগঞ্জের পাটুরয়ায় ঘাট এলাকা থেকে মহাসড়কের ১ কিলোমিটার এলাকা জুড়ে যানবাহনের দীর্ঘ লাইন ছিল।

ফেরি সংকটের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। এতে অপেক্ষমাণ চালক-শ্রমিকদের ভোগান্তি ক্রমেই বেড়েই চলছে। এখনো চাপ কমেনি পণ্যবাহী ট্রাকের। বাড়তি যানবাহন আর ফেরি স্বল্পতার কারণেই এমন ভোগান্তি হচ্ছে বলে মন্তব্য ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তাদের।
এদিকে সোমবার দুপুরে পাটুরিয়া ঘাটে যানজটের কারনে পন্যবাহী ট্রাকগুলোকে উথলী ইন্টারসেকশন থেকে আরিচার দিকে মহাসড়কের ওপর আটকিয়ে রাখা হচ্ছে। ফলে যাত্রী ও যানবাহন শ্রমিকদেরকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বিআইডব্লিউটিসি সুত্রে জানা গেছে, যানবাহনের অত্যাধিক চাপ এবং ফেরি সংকটের কারণে এবারের যানজট সৃষ্টি হয়েছে। পাটুরিয়া- দৌলতদিয়া নৌ-রুটে ছোট-বড় মোট ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে দু'টি রো-রো ফেরি গোলাম মওলা ও শাহ অালী যানত্রীক ত্রুটির কারনে মেরামতের জন্য নারায়নগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে। বর্তমানে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারা-পার করা হচ্ছে।
সোমবার বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত দুুই পাড়ে পণ্যবাহী ট্রাকসহ প্রায় ৫ শতাধিক যানবাহন ফেরি পারা-পারের অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন