Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

তিন দিনেই বিলিয়ন ডলার আয়ের রেকর্ড গড়ল ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ৮:৫৪ পিএম

প্রথম সপ্তাহান্তেই ১.২ বিলিয়ন ডলার (১০ হাজার ১ কোটি টাকা) আয় করে রেকর্ড সৃষ্টি করল জো রুসো এবং অ্যান্থনি রুসো পরিচালিত ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’।
শুধু উত্তর আমেরিকা থেকে আয় হয়েছে ৩৫০ মিলিয়ন ডলার (৩ হাজার কোটি টাকা) চীন থেকে ৩৩০ মিলিয়ন ডলারসহ বাকি বিশ্বে আয় হয়েছে ৮৬৯ মিলিয়ন ডলার (৭ হাজার দুই শ’ ৫০ কোটি টাকা)। এর আগে সপ্তাহান্তের রেকর্ড ছিল ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ (২০১৮) চলচ্চিত্রটির; আয় ছিল ৬৪০.৫ মিলিয়ন ডলার (৫ হাজার চারশ’ ১০ কোটি টাকা)। ‘ইনফিনিটি ওয়ার’ বিলিয়ন ডলার আয় ছাড়িয়েছিল ১১ দিনে আর ‘এন্ডগেম’ ছাড়িয়েছে পাঁচ দিনে। ‘অ্যাভেঞ্জার্স’ ফ্র্যাঞ্চাইজের মোট আয় এখন পর্যন্ত ২ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। তবে একক ফিল্ম হিসেবে সর্বোচ্চ আয়ের রেকর্ড এখনও ‘অ্যাভাটার’-এর। বিশ্বব্যাপী এই আয় ২.৭৮ বিলিয়ন ডলার (২৩ হাজার পাঁচ শ’ কোটি টাকা)। বিশ্বব্যাপী যেমন আলোড়ন সৃষ্টি হয়েছে তাতে এই রেকর্ড যদি ভঙ্গ হয় তা যে খুব বিস্ময়কর হবে তা বলা যাবে না।
মারভেল সিনেমাটিক ইউনিভার্সের (এমসিইউ) ২২তম চলচ্চিত্র ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ ২৬ এপ্রিল উত্তর আমেরিকার ৪৬৬২ থিয়েটারে মুক্তি পেয়েছে। এমসিইউ’র সূচনা হয় ২০০৮ সালে ‘আয়রন ম্যান’ দিয়ে।
তিন ঘণ্টার ফিল্মটিতে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস এভান্স, মার্ক রাফেলো, ক্রিস হেমসওয়ার্থ, স্কারলেট জোহানসন, জেরেমি রেনার, ডন চিডল, পল রাড, ব্রি লারসন, ব্র্যাডলি কুপার, গুইনেথ প্যালট্রো এবং জশ ব্রলিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন