Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দিলেন সেনাবাহিনী প্রধান

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

আর্মি এভিয়েশন গ্রুপ কর্র্তৃক পরিচালিত এভিয়েশন বেসিক কোর্স-১০ এর গ্র্যাজুয়েশন সমাপনী ও ফ্লাইং ব্রেভেট প্রদান অনুষ্ঠান সোমবার ঢাকা সেনানিবাসস্থ আর্মি এভিয়েশন গ্রুপ এ অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এভিয়েশন বেসিক কোর্স-১০ গত ৬ আগস্ট ২০১৭ থেকে শুরু হয়। এই কোর্সে ৯ জন তরুন সেনা কর্মকর্তা সফলতার সাথে প্রাথমিক বিমান চালনা প্রশিক্ষণ সম্পন্ন করেন। ব্রেভেট প্রদান অনুষ্ঠানের মাধ্যমে গতকাল থেকে ঐ সকল অফিসার সেনা বৈমানিক রূপে নতুন দায়িত্ব পালনের চ্যালেঞ্জ গ্রহণ করতে যাচ্ছেন। অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমানবাহিনীসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃৃপক্ষ ও অন্যান্য বিভিন্ন বেসামরিক প্রতিষ্ঠানের উচ্ছপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য আর্মি এভিয়েশন গ্রুপ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমে প্রত্যক্ষভাবে বিমান সহায়তা প্রদান করা। আধুনিক সেনাবাহিনীর সাথে সামঞ্জস্যতা রেখে আর্মি এভিয়েশনে সংযোজিত হয়েছে আধুনিক সামরিক বিমান ও হেলিকপ্টার। এই প্রতিষ্ঠান ১৯৭৮ সাল থেকে তেজগাুও পুরাতন বিমান বন্দর হতে তাদের উড্ডয়ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। ১৯৭৮ সাল থেকে এই প্রতিষ্ঠানটি এ পর্যন্ত ১০টি এভিয়েশন বেসিক কোর্স সফলভাবে পরিচালনা করেছে। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ