Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

শ্রীলঙ্কায় হত্যাকাণ্ড ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম বলেছেন, ইসলাম এসেছে কল্যাণের ও বিজয়ের জন্য। ইসলাম আজ পরাজিত বলেই মানুষ মুক্তিও শান্তি পাচ্ছে না। শান্তি পেতে হলে সকলকে ইসলামের সুমহান পতাকাতলে ফিরে আসতে হবে। পীর সাহেব বলেন, বিশ্বব্যাপী সর্বত্র অশান্তির দাবানল জ্বলছে। মানুষ মানুষকে হত্যা করছে। এমতাবস্থা মেনে নেয়া যায় না। সম্প্রতি শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ কয়েকটি শহরের একাধিক গির্জা ও আবাসিক হোটেল, মুসলিমদের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও মসজিদেও হামলা করে শত শত মানুষ হত্যা করছে। শ্রীলঙ্কায় হত্যাযজ্ঞ ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ।
গতকাল সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা উত্তর জেলার দায়িত্বশীলদের এক কর্মশালায় তিনি এসব কথা বলেন। এসময় জেলা নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল উপস্থিত ছিলেন। পীর সাহেব আরও বলেন, দায়িত্বশীলদেরকে যুগ-চাহিদার আলোকে যোগ্য, দক্ষ ও আদর্শ চরিত্রের অধিকারী হতে হবে।
শাহবাগ থানা কমিটি পুনর্গঠন
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর দক্ষিণের শাহবাগ থানা কমিটি পুনর্গঠন উপলক্ষে থানা মজলিসে শুরা অধিবেশন সম্প্রতি আনন্দবাজারস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। বিশেষ অতিথি ছিলেন আন্দোলনের কেন্দ্রীয় নেতা আলহাজ্ব আব্দুর রহমান। সম্মেলনে মোঃ তকদির হোসেন রুবেলকে সভাপতি এবং হাজী কামরুল ইসলামকে সেক্রেটারী করে শাহবাগ থানা কমিটি পুনর্গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ