Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

৭ কলেজের অধিভুক্তি বাতিল দাবি ঢাবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)’র একদল শিক্ষার্থী। গতকাল সোমবার বেলা ১১টায় টিএসসির সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে দাবির পক্ষে মানববন্ধন ও ভিসি বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। মনববন্ধনে শিক্ষার্থীদের সাথে যুক্ত হয়ে সমস্যা নিরসনে ৭ কলেজের অধিভূক্তি বাতিলের দাবি জানান ডাকসুর ভিপি নুরুল হক নুর। শিক্ষার্থীদের আন্দোলনে স্বাগত জানিয়ে বিষয়টি ডাকসুতে আলোচনা হবে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দেন ডাকসুর এজিএস ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা ২০১৯-২০ শিক্ষাবর্ষ থেকেই এই ৭ কলেজের অধিভূক্তি বাতিল করার দাবি জানান। এসময় শিক্ষার্থীদের ‘রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’, ‘নিজ সমস্যার শেষ নাই, সাত কলেজ বাতিল চাই’, ‘আমাদের দাবি মানতে হবে, সাত কলেজ ছাড়তে হবে’,‘এক দফা এক দাবি, সাত কলেজ মুক্ত ঢাবি’ ইত্যাদি ¯েøাগান দিতে দেখা যায়। শিক্ষার্থীদের দাবিতে সমর্থন জানিয়ে ডাকসুর ভিপি নুরুল নুর বলেন, বিষয়টি নিয়ে আমরা প্রশাসনের সাথে কথা বলব। যদি প্রশাসন শিক্ষার্থীদের দাবি না মানে, আমরা ডাকসু নেতারা আপনাদের সাথে নিয়ে আন্দোলন যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৭ কলেজের অধিভুক্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ