Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দায়রা জজ নুরুল আমিনকে তলব হাইকোর্টে

২১ বছরে শেষ হয়নি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

একটি হত্যা মামলার বিচারকাজ ২১ বছরেও শেষ না হওয়ায় এ ব্যাপারে ব্যাখ্যা দিতে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৫ আদালতের বিচারক মোহাম্মদ নুরুল আমিন বিপ্লবকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৮ মে সংশ্লিষ্ট মামলার নথিসহ তাকে সশরীরে আদালতে হাজির হতে বলেছেন আদালত। এ সংক্রান্ত মামলায় আসামি হেমায়েতের জামিন আবেদনের শুনানিকালে গতকাল সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী আব্দুর রশিদ মিয়া বাদশা। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ।
ইউসুফ মাহমুদ মোর্শেদ বলেন, ১৯৯৮ সালের ডেমরা থানায় দায়ের করা হযরত আলী হত্যা মামলার আসামি হেমায়েত ওরফে কাজল ওরফে কানন জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেন। সেই জামিন আবেদনের শুনানির সময় ১৯৯৮ সালের মামলার বিচারকাজ এখনও শেষ না হওয়ার বিষয়টি আদালতের নজরে আসে। এতদিনেও মামলার বিচাকাজ শেষ না হওয়ায় ঢাকার পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ নুরুল আমিন বিপ্লবকে তলব করেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ