Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

ওয়ার্নার-রশিদে উড়ন্ত হায়দরাবাদ

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ৯:৫৭ এএম | আপডেট : ৩:৫৪ পিএম, ৩০ এপ্রিল, ২০১৯

থামছে না ডেভিড ওয়ার্নারের রান উৎসব। সোমবার চলতি আইপিএলে অষ্টম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের দুর্দান্ত ইনিংসের পর রশিদ খানের স্পিন জাদুতে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৪৫ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

নামলেই যেন হাফসেঞ্চুরি! ‘রান মেশিন’ ওয়ার্নার সেঞ্চুরিও পেয়েছেন একটি। হায়দরাবাদের ১২ ম্যাচের সবকটিতে খেলা এই ওপেনার চলতি আইপিলের সর্বোচ্চ রান সংগ্রাহক (৬৯২)। সোমবার ঘরের মাঠে ৫৬ বলে খেলেছেন ৮১ রানের চমৎকার ইনিংস। তার হাফসেঞ্চুরিতে ভর দিয়েই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে হায়দরাবাদ স্কোরে জমা করে ২১২ রান। কঠিন এই লক্ষ্যের পেছনে ছুটে পাঞ্জাবের ইনিংস শেষ হয় ৮ উইকেটে ১৬৭ রানে।

এই জয়ে প্লে অফে খেলার সম্ভাবনা ভালোভাবেই বাঁচিয়ে রাখলো হায়দরাবাদ। ১২ খেলায় ১২ পয়েন্ট নিয়ে তারা টেবিলের চতুর্থ স্থানে। বিপরীতে হোঁচট খেলো পাঞ্জাব, সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা ষষ্ঠ স্থানে।

টস হেরে ব্যাটিংয়ে নামা হায়দরাবাদকে দারুণ শুরু এনে দেন ওয়ার্নার, তার নতুন ওপেনিং সঙ্গী ঋদ্ধিমান সাহাকে নিয়ে। ঋদ্ধি ১৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৮ রানে আউট হলেও ম্যাচসেরার পুরস্কার জেতা ওয়ার্নার ৫৬ বলে ৭ চার ও ২ ছক্কায় খেলে যান ৮১ রানের ইনিংস। মনিশ পান্ডে ২৫ বলে করেন ৩৬ রান। এছাড়া মোহাম্মদ নবী ২০ ও কেন উইলিয়ামসন করেন ১৪ রান।

পাঞ্জাবের সবচেয়ে সফল বোলার রবিচন্দ্রন অশ্বিন। এই স্পিনার ৪ ওভারে ৩০ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। তার মতো ২ উইকেট পেয়েছেন মোহাম্মদ সামিও, তবে তিনি খরচ করেছেন ৬ রান বেশি।

২১৩ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাব শুরুতেই হারায় ক্রিস গেইলকে। ৩ বলে ৪ রানে আউট হয়ে যান ক্যারিবিয়ান তারকা। ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি মায়ঙ্ক আগারওয়াল (১৮ বলে ২৭) ও নিকোলাস পুরান (১০ বলে ২১)। তবে একপ্রান্ত আগলে রেখে লড়াই করে গেছেন লোকেশ রাহুল। যদিও ৫৬ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় সাজানো ৭৯ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি এই ওপেনার।

হায়দরাবাদের জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন রশিদ খান। আফগান স্পিনার ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। খলিল আহমেদেরও শিকার ৩ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ