Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

হাজীগঞ্জে দুটি গাডাউন পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৮ পিএম

চাঁদপুরের হাজীগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে দুটি গোডাউন পুড়ে গেছে। এতে গোডাউনে থাকা সব মালামাল পুড়ে গেছে। দোকানঘর ও মালামালসহ প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান।

সোমবার দিবাগত রাত ৩টায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক সড়েকর পাশে হাজীগঞ্জ পৌরসভার টোরাগড় গ্রামে আলমদিনা আয়রন ষ্টোর ও মেসাস আব্দুল কাদের গাজীর ভাঙ্গারীর দোকানঘর ও গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসীরা জানায়, রাত ৩টার দিকে দোকানঘর ও গোডাউনে আগুনের লেলিহান দেখে এবং পোড়াগন্ধে মানুষের ঘুম ভাঙ্গে। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে কাজ করে।

পরে তাদের সাথে যোগ দেয় শাহরাস্তি ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গোডাউনে থাকা মামলাল পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত আলমদিনা আয়রন ষ্টোরের সত্ত্বাধিকারী ইমান হোসেন জানান, আনুমানিক ১০-১২ লাখ টাকার মালামাল এবং তার গোডাউনে থাকা আউয়াল নামের এক ব্যবসায়ীর প্রায় ১০ লাখ টাকার ক্যারেট পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত অপর ব্যবসায়ী মেসাস আব্দুল কাদের গাজী স্টোরের সত্ত্বাধিকারী আবদুল কাদেন জানান, তার গোডাউনে থাকা প্রায় ১২-১৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়। এ সময় তিনজন ব্যবসায়ী ক্ষতির কথা বলতে গিয়ে কেঁদে উঠেন।

ফায়ার সার্ভিসের লিডার আব্দুল গনি জানান, বৈদ্যুতিক শর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ