Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুক-হোয়াটস অ্যাপের ওপর নিষেধাজ্ঞা তুলে নিল শ্রীলঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ২:১৭ পিএম

শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে ভয়াবহ সিরিজ হামলার ঘটনাকে কেন্দ্র করে ভুয়া খবর ও অপপ্রচার বন্ধে সামাজিক মাধ্যমের ওপর নিষেধাজ্ঞা আনা হয়। বেশ কয়েকদিন ধরেই ফেসবুক, হোয়াটস অ্যাপ এবং ভাইবারের ওপর নিষেধাজ্ঞা জারি ছিল।

সম্প্রতি ওই নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। মঙ্গলবার দেশটির প্রেসিডেন্টের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে সামাজিক মাধ্যমের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হলেও দেশটিতে কঠোর নিরাপত্তা এখনও জারি রয়েছে।

গত সপ্তাহে ইস্টার সানডের সকালে কলম্বোর তিনটি গির্জা, তিনটি বিলাসবহুল হোটেল এবং আরও দুই স্থানে সিরিজ বোমা হামলার ঘটনায় প্রায় ২৫০ জন নিহত এবং আরও কমপক্ষে ৫শ জন আহত হন। নিহতদের মধ্যে ৪২ জন বিদেশি নাগরিক।

ওই হামলার পর আরও বেশ কয়েকবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আসন্ন হামলা প্রতিহত করতে এবং নিরাপত্তা নিশ্চিতে উচ্চ সতর্কতা জারি করা হয়। এছাড়া হামলার ঘটনা নিয়ে যেন ভুল খবর প্রচার হতে না পারে সেজন্য সামাজিক মাধ্যমের ওপর নিষেধাজ্ঞা আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ