Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনা- ঢাকা রেল চলাচলে কোন অসুবিধা নেই

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ৬:৪৮ পিএম

পাবনা - ঢাকা সরাসরি আন্তঃনগর রেল সার্ভিস চালুর দাবীতে পাবনায় নেমে নেমে এসেছেন মুক্তিযোদ্ধরা। এই দাবী আদায়ে মানববন্ধন করেছেন তারা আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় পাবনা প্রেসক্লাবের সামনের সড়কে। ঘন্টাব্যাপী মানববন্ধনে শতাধিক মুক্তিযোদ্ধা, স্থানীয় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ গ্রহণ করেন।
মাববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সাবেক জাপা এম.পি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মকবুল হোসেন সন্টু, মুক্তিযোদ্ধা ও পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রাঙা, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ একাত্তরের সভাপতি, আ স ম আব্দুর রহিম পাকন প্রমুখ।
মানব বন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর ২০১৮ সালে বর্তমান সরকারের উদ্যোগে পাবনা সদরে রেলপথের দাবির বাস্তবায়ন হয়েছে। পাবনা রেল স্টেশন থেকে শুধু সকালে পাবনা- রাজশাহী একটি মাত্র ট্রেন ছাড়া আর কোন ট্রেন দেওয়া হয়নি।
অবিলম্বে পাবনা থেকে ঢাকা সরাসরি রেল সার্ভিস চালুর দাবি জানান হয়। তারা বলেন, এর জন্য নতুন করে রেলপথ করার দরকার হবে না। পাবনার ঈশ্বরদী থেকে ঢাকা রুটে ট্রেন চলাচল করে। ট্রেন পাবনা থেকে ঈশ্বরদী জংশন অথবা চাটমোহর ঘুরে ঢাকায় যেতে কোন অসুবিধা নেই। পরে যদি পাবনা-ঢাকা সরসারি রেল চালনা করতে হয় সেটাও করা যাবে। বর্তমানে পাবনা- ঢাকা রেল চলাচলে কোন অসুবিধা নেই।
বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রাঙা বলেন, পাবনাকে এক সময় উত্তরবঙ্গের প্রবেশদ্বার বলা হলেও এখন পাবনা থেকেই ঢাকাসহ বিভিন্ন স্থানে যেতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাজার কোটি টাকা খরচ করে রেলপথ নির্মাণের পর একটি মাত্র ট্রেন চালানো জনগণের অর্থের অপচয় বলে তিনি উল্লেখ করেন।
২০১৮ সালের ১৪ জুলাই পাবনা মাঝগ্রাম রেলপথ ও পাবনা রেলওয়ে স্টেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী । এরপর থেকে পাবনা এক্সপ্রেস নামে একটি ট্রেন দিনে একবার রাজশাহী যাতায়াত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ