Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ক্রাইস্টচার্চে ফের সন্ত্রাসের ছক, বিস্ফোরকসহ আটক ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ৭:২৫ পিএম

নিউ জিল্যান্ডে ফাঁস হল সন্ত্রাসবাদী হানার ছক। বিস্ফোরক-সহ ক্রাইস্টচার্চে গ্রেফতার হল এক ব্যক্তি। ঘটনার জেরে ফিলিপসটাউন এলাকা ঘিরে তল্লাশিতে নামে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছল বম্ব ডিসপোজাল বাহিনী, দমকল ও অ্যাম্বুল্যান্সও।

গত মার্চে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসবাদী হামলার পরে ফের বিস্ফোরণের সম্ভাবনায় আতঙ্ক ছড়াল নিউ জিল্যান্ডের রাজধানী শহরে। মঙ্গলবার ক্রাইস্টচার্চের একটি পরিত্যক্ত বাড়ি থেকে বিস্ফোরক-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার হওয়া বিস্ফোরক নিষ্ক্রিয় করেছে বম্ব ডিসপোজাল বাহিনী।

জানা গিয়েছে, ধৃত ব্যক্তি ক্রাইস্টচার্চের বাসিন্দা। তার বয়স ৩৩ বছর। তাকে জেরা করে ঘটনায় জড়িত আর কোনও ব্যক্তি বা সংগঠনের সন্ধান করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা পুলিশ কম্যান্ডার সুপারিন্টেনড্যান্ট জন প্রাইস। ঘটনার জেরে সাউথ আইল্যান্ডের ফিলিপসটাউন অঞ্চল ঘিরে ফেলে পুলিশ।

উল্লেখ্য, ১৫ মার্চ শুক্রবারের নমাজ পড়ার সময় ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদে তীব্র বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসবাদীরা। ঘটনায় ৫০ জনের মৃত্যু হয়। ঘটনায় জড়িত থাকার সন্দেহে গ্রেফতার করা হয় ২৮ বছর বয়েসি অস্ট্রেলিয়ার শ্বেতাঙ্গবাদী নাগরিক ব্রেন্টন ট্যারান্টকে। ওই ঘটনার পরে নিউ জিল্যান্ডের অস্ত্র াইনে কড়াকড়ি আনে প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন