Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে অভিযান চলবে : বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সংস্থা প্রতিদিন রাজধানীর ৮টি বাজারে অভিযান চালাবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে জাতীয় ভোক্তা দিবস-২০১৯’ উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন। এসময় বাণিজ্য সচিব মফিজুল ইসলাম,ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক সফিকুর ইসলাম লস্কর প্রমুখ উপস্থিত ছিলেন।মন্ত্রী বলেন, রমজানে প্রতিদিন মন্ত্রণালয়ের চারটি ও ভোক্তা অধিকারের চারটি দল রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করবে। আগে দু’টি বাজারে অভিযান পরিচালনা করা হতো, এখন তা বাড়িয়ে ৮টি করা হয়েছে। এখন থেকে শুক্র ও শনিবারও অভিযান পরিচালনা করা হবে।
বাণিজ্যমন্ত্রী বলেন, বাজারে দ্রব্যমূল্য সহনীয় অবস্থায় আছে। তবে কিছু পণ্যের দাম যেমন দুই/এক টাকা বেড়েছে, তেমনি কিছু পণ্যের দাম কমেছেও। বিগত ২০১৭ আর ২০১৮ সালের রমজানের সময় যে দাম ছিল তার চেয়ে এখন দাম অনেকটাই কমেছে। কোনো কোনো জায়গায় দাম বেড়েছে, কিন্তু সব জায়গায় না। তিনি বলেন, বাজারে দ্রব্যমূল্য নিয়ে আমরা সার্বিকভাবে সন্তুষ্ট। এবার রমজানে মানুষের উপর চাপ পড়বে না। চালের দাম কমেছে, তাই কৃষকদের কাছ থেকে চাপ আসছে। রোজাকে সামনে রেখে আমাদের মনিটরিং টিম যথেষ্ট সচেতন আছে। অনিয়ম হলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাচ্ছে, জরিমানা করছে। টিপু মুনশি বলেন, বর্তমানে বাজারে শাক সবজির দামসহ পিঁয়াজ ও চিনির দাম কিছুটা বেড়েছে। তবে দেশের বাজারে বৃহত্তর ব্যবসায়ী প্রতিষ্ঠান সিটি গ্রুপ তেলের দাম দুই টাকা কমানোর ঘোষণা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ