Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

চসিক মেয়রের উদ্যোগ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

আসন্ন পবিত্র রমজান মাসে জনগণের দুর্ভোগ লাঘবে ফুটপাত হকারদের শৃঙ্খলায় আনার উদ্যোগ নিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিকেল ৫টার পর হকাররা নগরীর ফুটপাতে বসবেন এবং ফুটপাতের একটি অংশ জনসাধারণ চলাচলের জন্য উন্মুক্ত রাখতে হবে। চসিকের পক্ষ থেকে তালিকাভুক্ত হকারদের আইডি কার্ড এবং প্রতিজন হকারকে ১টি করে ছাতা প্রদান করা হবে। তালিকাভুক্তি হকারদের সাথে তাদের কোনো আত্মীয় স্বজন সংযুক্ত হতে না পারে, সেই লক্ষে আইডি কার্ডে নম্বর থাকবে, সেই নম্বর অনুযায়ী মাকিং করা স্থানে বসে ব্যবসা করবে। রাত ১১টার পর হকাররা তাদের ছাতাসহ সকল মালামাল নিজ হেফাজতে নিয়ে যাবে। এ সময়ের পর চসিক পরিচ্ছন্ন কর্মীরা ময়লা-আর্বজনা অপসারণের দায়িত্ব পালন করবে।
গত সোমবার রাতে সিটি কর্পোরেশন কনফারেন্স হলে চট্টগ্রাম নগরীর হকার্স নেতৃবৃন্দের সাথে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বর্তমানে নগরীতে অস্থায়ীভাবে ৮ হাজার ৪শ ৯৯ জন হকার বসবাস করছেন বলে হকার্স নেতৃবৃন্দ সিটি মেয়রকে অবহিত করেন। হকাররা কে কোন স্পটে বসবে তা নির্ধারণ করবেন হকার নেতৃবৃন্দ। এক্ষেত্রে নগরীর বিভিন্ন স্থানে হকাদের বসার স্থান সাইজসহ মার্কিং করে দেবে সিটি কর্পোরেশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র


আরও
আরও পড়ুন