Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রী আজ লন্ডনে যাচ্ছেন

ছেলের বিয়ের দাওয়াত দিলেন সোহেল তাজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সরকারি সফরে লন্ডনে যাচ্ছেন আজ। বুধবার সকাল সাড়ে নয়টার সময় বাংলাদেশ বিমানে লন্ডনে উদ্দেশ্য ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। এছাড়া আগামী ১৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুরস্কের ইস্তাম্বুলে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যাচ্ছেন। এর পরে এ মাসের শেষে জাপানও যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব মিলে এ মাসে তিন দেশ সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য ইনকিলাবকে নিশ্চিত করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সরকারি সফরে লন্ডনে যাচ্ছেন। এ সফরে তার সঙ্গে একটি প্রতিনিধি দল যাচ্ছেন। প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম জানান, বুধবার সকালে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীগণ যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে যাত্রা করবেন।
ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল ৩টা ৫৫মিনিটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। যুক্তরাজ্যে সফরকালে প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে থাকবেন- পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম প্রমুখ।
আগামী ১৫ মে তুরস্কের ইস্তাম্বুলে ২ দিনব্যাপী ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলন শুরু হওয়ার কথা রয়েছে। এ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সফরের প্রস্ততি নেয়া হচ্ছে। শীর্ষ সম্মেলনের আগে বিষয়টি দেখভাল করতে পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়েছে। শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন প্রধান। তবে এই মে-মাসেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের সম্ভাবনাও রয়েছে।
উল্লেখ্য, ২০১৬ সালের পর এবার ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যাচ্ছেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীকে ছেলের বিয়ের দাওয়াত দিলেন সোহেল তাজ
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছেলের বিয়ের দাওয়াত দিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। তার একমাত্র ছেলে ব্যারিস্টার তুরাজ আহমেদের বিয়ে দিচ্ছেন ড. বদিউজ্জামান ভূঁইয়া এবং ড. আবিদা সুলতানা ইভার একমাত্র কন্যা লাবিবা জামানের সঙ্গে।
মঙ্গলবার দুপুরে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর হাতে কার্ড তুলে দেন সোহেল তাজ। গণভবন থেকে সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
প্রসঙ্গে তার ভেরিফাইড ফেসবুক পেজে মঙ্গলবার একটি পোস্টও দেন তিনি। সেখানে তিনি লিখেন, আমার ছেলে ব্যারিস্টার তুরাজ আহমদের বিয়ে আগামী ৫ জুলাই- দাওয়াত আর দোয়া নিতে আপার সাথে। ওর জন্য আপনাদের সবার দোয়া কামনা করি। স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সর্বকনিষ্ঠ ছেলে সোহেল তাজ ২০০১ ও ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) থেকে জাতীয় এমপি নির্বাচিত হন।
২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব¡ পান তিনি। ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই বছরের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন সোহেল তাজ। এরপর ২০১২ সালের ২৩ এপ্রিল এমপিপদ থেকেও পদত্যাগ করেন তিনি। গত ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেননি তিনি। তবে তার আসন থেকে বোন এমপি হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ