Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

যাত্রাবাড়ীতে নাশকতা মামলা

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে করা রাজধানীর যাত্রাবাড়ী থানার নাশকতার মামলায় অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। গতকাল ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা এ আদশ দেন।
এ বিষয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী তাপস কুমার পাল সাংবাদিকদের জানান, এ মামলার অভিযোগপত্র গ্রহণ করে পলাতক বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস এবং বর্তমানে ভারতে অবস্থানরত বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ ২৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। একই সঙ্গে পলাতক আসামিদের গ্রেফতার করা গেল কিনা সে বিষয়ে আগামী ১৮ জুলাই প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এ ছাড়া মামলার চার আসামি কারাগারে আছেন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনসহ সাতজন জামিনে রয়েছেন। এদিকে খালেদা জিয়ার পক্ষে গতকাল আদালতে শুনানি করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া, মহসীন মিয়া, ইকবাল হোসেন প্রমুখ।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৩ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমায় ২৯ যাত্রী দগ্ধ হন। এ ঘটনায় পরের দিন ২৪ জানুয়ারি খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা করেন পুলিশ। পরে ঘটনার তদন্ত করে ২০১৫ সালের ৬ মে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
অভিযোগপত্রের উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বরকতউল্লা বুলু, আমান উল্লাহ আমান, খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, শওকত মাহমুদ, বিশেষ সহকারী শামসুল ইসলাম শিমুল বিশ্বাস, প্রেসসচিব মারুফ কামাল খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ