Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় ১৩৭টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মে, ২০১৯, ১০:০১ এএম

ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় সাতক্ষীরা জেলায় ১৩৭টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া প্রত্যেক ইউনিয়নে মেডিকেল ও স্বেচ্ছাসেবক টিম প্রস্তুত, ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ সংস্কার, শুকনো খাবার মজুদ রাখা, ওষুধের পর্যাপ্ততা নিশ্চিতকরণসহ দুর্যোগ মোকাবেলায় সম্ভাব্য সকল প্রস্তুতি নিশ্চিত করেছে জেলা প্রশাসন। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার অফিসে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। নিয়ন্তণ কক্ষের ফোন নম্বর ০৪৭১৬৩২৮১।
১৫ থেকে ২০ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের আশংকা করে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ৮, ৯ ও ১০ নম্বর সর্তক সংকেত আসলে উপকূলীয় মানুষকে আশ্রয় কেন্দ্রে নিতে হবে। যতদূর সম্ভব দ্রুততার সাথে মাঠের ফসল ঘরে তুলতে হবে।
এবিষয়ে এক জরুরী সভায় জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস,এম মোস্তফা কামাল আরো জানান, ঘূর্ণিঝড় ফণি’র সৃষ্ট দূর্যোগ মোকাবেলায় ৩২শ প্যাকেট শুকনো খাবার, ১১৬ টন চাল, ১ লাখ ৯২ হাজার টাকা, ১১৭ বান টিন, গৃণ নির্মাণে ৩ লাখ ৫১ হাজার টাকা ও ৪০ পিস শাড়ি মজুদ আছে।
সভায় আরো জানানো হয়, উপকূলীয় জেলা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ফণি সমূহ ক্ষতি ডেকে আনতে পারে। এজন্য সম্ভাব্য প্রভাব মোকাবেলায় সকলকে সর্তক থাকতে হবে। ইতোমধ্যে উপকুলীয় অঞ্চলে ৪নং সতর্ক সংকেত দেওয়া হয়েছে। উপকূলীয় এলাকার জেলে-বাওয়ালীদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নদীতে মাছ ধরা থেকে বিরত থাকতে বলা হয়েছে। তাছাড়া, সংকেত প্রচারে ইমামদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদুর রহমানসহ প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা, ফায়ার সার্ভিস, বিজিবি, পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Tania ২ মে, ২০১৯, ১০:০৯ এএম says : 0
    সকলের উচিত আল্লাহর কাছে দোয়া চাওয়া
    Total Reply(0) Reply
  • Bimal Adhikary ২ মে, ২০১৯, ১০:০৬ এএম says : 0
    সবাইকে সতর্ক থাকতে হবে
    Total Reply(0) Reply
  • Shihab Uddin ২ মে, ২০১৯, ১০:৫৩ এএম says : 0
    সবাই সতর্ক থাকা এবং আল্লাহর কাছে আশ্রয় প্রার্থনা করার জন্য অনুরোধ রইলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ