Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সিলেট নগরীতে মশার বিরুদ্ধে মেয়রের অ্যাকশন শুরু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ মে, ২০১৯, ৩:৩৭ পিএম

সিলেট নগরবাসীর দীর্ঘদিনের যন্ত্রণার এক কারণ মশা। গরমের মৌসুম আর বৃষ্টি শুরু হতেই মশার উৎপাত বেড়ে গেছে কয়েক গুণ। বেশ কিছুদিন ধরে মশার যন্ত্রণায় অতিষ্ঠ নগরবাসী প্রতিকারের জন্য করেছেন ছোটখাট আন্দোলনও।
এবার বিষয়টি মাথায় নিয়ে মশার বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে হযরত শাহজালাল (রহ.) মাজার এলাকা থেকে ফগার মেশিন ও লিকুইড ঔষধ দিয়ে মশা নিধন কার্যক্রম শুরু করেছেন। আগামী এক সপ্তাহ নগরীর ২৭টি ওয়ার্ডে এ অভিযান পরিচালিত হবে।
এ ব্যপারে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন- খানিকটা বিলম্বে হলেও মশা নিধন অভিযান শুরু করেছে সিসিক। প্রাথমিকভাবে আগামী এক সপ্তাহ নগরীর ২৭টি ওয়ার্ডে অভিযান চলবে। আশাকরি এক সপ্তাহেই ২৭টি ওয়ার্ডে মশা নিধন সম্ভব হবে। তবে পরবর্তীতে প্রয়োজনে আবারো এ কার্যক্রম পরিচালনা করা হবে।
এসময় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আরিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ