Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

‘বোরখা নিষিদ্ধ হলে ঘোমটা নয় কেন?’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০১৯, ৪:২৭ পিএম

ইস্টার সানডেতে ধারাবাহিক বিস্ফোরণের জেরে বোরখা পরা নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা সরকার। শুধু তাই নয়, মুখ ঢাকা কোনও পোশাক পরা যাবে না বলে রোববার ডিক্রি জারি করেছেন সেদেশের প্রেসিডেন্ট। আর এরপরই আসরে নেমে বিজেপি শরিক শিবসেনা দাবি করেছিল, রাবণের লঙ্কায় বোরখা নিষিদ্ধ হলে রামের ভারতে হবে না কেন? আর শিবসেনার এই দাবিকেই কার্যত উড়িয়ে দিলেন অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি।

ওয়াইসি বলেন, ‘যারা বোরখা নিষিদ্ধ করতে চাইছেন, তাদের আগে সুপ্রিম কোর্টের রায় ভাল করে পড়ে দেখা উচিত। এটা মানুষের মৌলিক অধিকার।’ শুধু তাই নয়, ওয়াইসি প্রশ্ন তোলেন, ‘নিরাপত্তার খাতিরে বোরখা নিষিদ্ধ করার কথা হলে ঘোমটা নিষিদ্ধ হবে না কেন?’

এখানেই থামেননি ওয়াইসি। বলেন, ‘সাধ্বী প্রজ্ঞারা তো বোরখা পরে ছিল না। তাহলে তারা মালেগাঁও বিস্ফোরণ ঘটালো কেন?’ তার মতে, পোশাককে রাজনীতির সঙ্গে জড়াবেন না। সন্ত্রাসবাদের কোনও কর্ম নেই।

উল্লেখ্য, তাদের মুখপত্র ‘সামনা’তে শিবসেনা প্রশ্ন তুলেছিল, ‘রাবণের লঙ্কায় বোরখা নিষিদ্ধ হয়েছে। এখন রামের অযোধ্যায় তা নিষিদ্ধ হবে কবে? বুধবার অযোধ্যায় সভা করবেন মোদী। তার আগে এই কথাটাই আমরা প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করতে চাই।’ শুধু তাই নয়, সার্জিক্যাল স্ট্রাইকের মতো দৃঢ়তার সঙ্গে এদেশে বোরখা নিষিদ্ধ করা উচিত বলে মন্তব্য করা হয়েছে ‘সামনা’র সম্পাদকীয়তে।



 

Show all comments
  • Abdullah Al Mamun ৭ জুলাই, ২০১৯, ২:২৫ পিএম says : 0
    আল্লাহ আমাদের সকল মুসলিম, অমুসলিম মা-বোনের ইজ্জত-আব্রুর হেফাজন করুন। আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ