Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বলিউডের তিনটি ফিল্ম মুক্তি পেয়েছে আজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৩৭ এএম

জেমস বন্ড সবসময় পুরুষই থাকবে: বারবারা ব্রকোলি
মাঝে মাঝে গুজব রটে জেমস বন্ডকে আগামীতে কৃষ্ণাঙ্গ রূপে দেখা যাবে। অনেকে আবার বলেছে এই চরিত্রটি একসময় নারী হবে। জেমস বন্ড নামেই যেহেতু পুরুষ তাই চরিত্রটি হয়তো নারী হওয়া সম্ভব নয় তবে এজেন্ট জিরো জিরো সেভেনের নারী হতে সমস্যা নেই। কিন্তু সেই আশার আলো নিভিয়ে দিয়েছেন সিরিজের প্রযোজক বারবারা ব্রকোলি। তিনি জানিয়েছেন সুবেশী ব্রিটিশ সিক্রেট এজেন্টের ভূমিকাটি বরাবর পরুষই থাকবে।
‘বন্ড ২৫’ মুক্তি পাবার পর অভিনেতা ড্যানিয়েল ক্রেইগকে আর এই ভূমিকায় দেখা যাবে না। তাই নারী হোক বা কৃষ্ণাঙ্গ হোক চরিত্রটির রূপ বদলের একটি সম্ভাবনা আছে কিন্তু ব্রকোলি সাফ সাফ জানিয়ে দিয়েছেন অন্তত নারীকে বন্ড রূপে দেখা যাবে না।
“আমি বরাবর অনুভব করি বন্ড একটি পুরুষ চরিত্র, এটাই বাস্তবতা। নারীদের নিয়ে নারীর কাহিনী চলচ্চিত্রায়ন করতে হবে আমাদের। তবে আমাদের নারী চরিত্র রচনা করতে হবে চমক সৃষ্টি করার জন্য পুরুষ চরিত্রকে নারীতে রূপান্তর করা হবে না,” ব্রকোলি জামাইকাতে ‘বন্ড ২৫’-এর ঘোষণা দবার সময় বলেন।
তিনি আরও জানান ক্রেইগের সিদ্ধান্তে ফিবি ওয়ালার-ব্রিজকে সহ-কাহিনীকার হিসেবে নেয়া হয়েছে। তিনি বলেন, “তাকে আমাদের ভাল লেগেছে, তিনি দারুণ কাজ করেছেন।”
অস্কার বিজয়ী রামি মালেক স¤প্রতি নতুন ফিল্মটিতে ভিলেনের ভূমিকায় যোগ দিয়েছেন।

সারা দুনিয়ায় চলছে ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেইম’ নিয়ে উন্মাদনা, ঢেউ লেগেছে বলিউডেও। গত শুক্রবার বলিউডের ‘ফ্যামিলি অফ ঠাকুরগঞ্জ’ এবং ‘তর্পণ’ মুক্তি পেয়েছে। যেমন ধারণা করা হয়েছিল ফিল্ম দুটি একেবারেই সুবিধা করতে পারেনি। আগামী সপ্তাহেও যে অবস্থা বদলাবে তা মনে হয় না। এই শুক্রবার মুক্তি পেয়েছে ‘বø্যাঙ্ক’, ‘সেটার্স’ এবং ‘নাইন্টিন সেভেন্টি এইট- আ টিন নাইট আউট’ নামের তিনটি ফিল্ম। এই তিনটি ফিল্মের পরিণতিও চলতি সপ্তাহের ফিল্ম দুটির মত হবে বলেই মনে হয়।
বেহজাদ খামবাতা পরিচালিত ‘বø্যাঙ্ক’ অ্যাকশন ফিল্মটিতে অভিনয় করেছেন করণ কাপাডিয়া, সানি দেওল, আমজাদ খান, ঈশিতা দত্ত এবং করণবীর শর্মা। অশ্বিনী চৌধারি পরিচালিত ড্রামা ফিল্ম ‘সেটার্স’-এ অভিনয় করেছেন আফতাব শিবদাসানি, ঈশিতা দত্ত, শ্রেয়াস তালপাডে, সোনালি সেহগাল, পবন মালহোত্রা, বিজয় রাজ, জামিল খান এবং মনু ঋষি চাদা। হরর ফিল্ম ‘নাইন্টিন সেভেন্টি এইট- আ টিন নাইট আউট’ পরিচালনা করেছেন আজিজ জি; ফিল্মটিতে অভিনয় করেছেন যশ রাজপারিয়া, মুসকান টোমার, মালিহা মাল্লা, গৌরব শর্মা, বৈষ্ণবী কদম, ঋষভ রাজ এবং রোহিত মুগুল্লা।
‘কলঙ্ক’ গত সপ্তাহান্ত পর্যন্ত আয় করেছে ৮০ কোটি রুপি।



 

Show all comments
  • Sazzadul Hassan ৩ মে, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    এই ভয়াবহ দুর্যোগের মধ্যেও কি মুক্তি দেওয়া জরুরি।
    Total Reply(0) Reply
  • মিরাজ আলী ৩ মে, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    এই সিনেমার অশ্লিলতার কারণেই তো আজ দুর্যোগ ধেয়ৈ আসছে, তারাপরেও তোদের হুশ হয় না।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ৩ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    ফনির কারণে বাস ট্রেন বিমান সব বন্ধ করা হচ্ছে আরও ওদের সিনেমা মুক্তি না দিলে মনে হয় চলবে না।
    Total Reply(0) Reply
  • সামিরুল ৩ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    আল্লাহ তোদের হেদায়েত দান করক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ