Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইস্টার হামলাকারীদের নাম প্রকাশ করেছে শ্রীলঙ্কা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১০ এএম

ইস্টার সানডের আত্মঘাতি হামলার সঙ্গে জড়িত বলে সন্দেহভাজন নয় ব্যক্তির নাম প্রকাশ করেছে শ্রীলঙ্কা পুলিশ। হামলাকারীদের যারা সহায়তা করেছে তাদের বিরুদ্ধেও সন্ত্রাস-দমন আইনে ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ জানিয়েছে।
পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা বুধবার নিশ্চিত করেছেন যে মসল্লা ব্যবসার সঙ্গে জড়িত এক ধানাঢ্য পরিবারের দুই ভাই কলম্বোর দুটি বিলাসবহুল হোটেলে হামলার সঙ্গে জড়িত ছিলো।
সন্ত্রাসী গ্রুপটি প্রতিটি স্থানে একজন করে আত্মঘাতী হামলাকারীকে ব্যবহার করেছে। শুধু সাং-গ্রী লা হোটেলে দুইজন আত্মঘাতী অংশ নেয়। এই হোটেলে হামলাকারীদের একজন ছিলেন হামলার জন্য দায়ী স্থানীয় সন্ত্রাসী গ্রুপের নেতা জাহরান হাশিম। ইসলামিক স্টেট এই হামলার কৃতিত্ব দাবি করেছে।
হাশিম ছিলেন নিষিদ্ধ ন্যাশনাল তাওহিদ জামাহ’র নেতা এবং তাকে সঙ্গ দেয় ইলহাম আহমেদ মোহাম্মদ ইব্রাহিম। ইলহামের বড় ভাই ইনসাফ আহমেদ জড়িত ছিলো কাছাকাছি চিনামন গ্রান্ড হোটেলে হামলার সঙ্গে।
কিংসবুরি নামে তৃতীয় হোটেলে হামলায় জড়িত ছিলো মোহাম্মদ আজম মুবারক মোহাম্মদ। তার স্ত্রী এখন পুলিশের হেফাজতে। সেন্ট এন্টনি চার্চে হামলাকারীর নাম আহমেদ মুয়াজ। তার ভাইকে গ্রেফতার করা হয়েছে। সেন্ট সেবাস্টিন চার্চে হামলা চালায় হাশিমের এলাকার লোক মোহাম্মদ হাসথুন।
বাত্তিকালোয়া জেলায় ক্রিস্টিয়ান জিওন চার্চে হামলাকারীর নাম মোহাম্মদ নাসের মোহাম্মদ আসাদ। সে ওই এলাকারই অধিবাসী। রাজধানীর একটি গেস্ট হাউজে বোমা বিস্ফোরণের জড়িত আব্দুল লতিফ ব্রিটেন ও অস্ট্রেলিয়ায় পড়াশুনা করেছে। সূত্র : এমএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ