Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট ‘অচল’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১০ এএম

ঘূর্ণিঝড় ফণীর খবর জানতে একসঙ্গে অনেকে প্রবেশের চেষ্টা করতে গিয়ে সাময়িকভাবে অচল হয়ে পড়েছে আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট। গতকাল সকাল থেকেই এই অবস্থা চলছে। সকাল থেকে অনেকে ধেয়ে আসা ঘূণিঝড় ফণীর খোঁজ-খবর নিতে ওয়েবসাইটে প্রবেশের চেষ্টা করেন উদ্বিগ্ন লোকজন। কিন্তু একসঙ্গে বেশি ক্লিক পড়ায় সাইটটি সাময়িকভাবে অচল হয়ে পড়ে। আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানান, একসঙ্গে অনেক হিট হওয়ায় ওয়েবসাইট হ্যাং হয়ে গেছে। আমাদের ইন্টারনেট সংযোগও নেই। আমরা বিটিসিএলের ইন্টারনেট ব্যবহার করি। বিষয়টি বিটিসিএলকে জানানো হয়েছে।
গতকাল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আবহাওয়া অধিদপ্তরের হটলাইন ১০৯০ নম্বরে ফোন করেও মানুষ আবহাওয়ার খবরও জানতে পারছেন না বলে জানান শামসুদ্দিন। তিনি বলেন, এই সেবাটি (১০৯০ নম্বরে ফোন করে আবহাওয়ার সবশেষ খবর জানা) বিটিসিএল নিয়ন্ত্রণ করে, ওখানেও মানুষ ফোন করে সেবা পাচ্ছে না। এটা বিটিসিএলএর ইস্যু, কিন্তু মানুষ মনে করে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ