Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

অভয়নগরে লক্ষাধিক টাকা জরিমানা আদায়

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১০ এএম

যশোরের অভয়নগরে পায়রা গয়ার বিলে লবনাক্ত পানি প্রবেশ করানোর সংবাদ সম্প্রতি দৈনিক ইনকিলাবে প্রকাশের পর সংশ্লিষ্ট বিভাগে ব্যাপক তোলপার শুরু হয়।
সরেজমিনে ব্যাপক তদন্ত শেষে ঘটনা প্রমানিত হওয়ায় অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার অভিযুক্ত বিআর ডিসির ওই সেচ প্রকল্পের দায়িত্বে থাকা আছর আলী কে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন। যশোরের অভয়নগর উপজেলার পায়রা ইউনিয়নের গয়ার বিলে প্রায় দেড়’শ একর জমির ধান সেচের মাধ্যমে লোনা পানি প্রবেশ করানোর ফলে নষ্ট হয়ে যায় । এতে কৃষকরা মারাত্বক আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে দিশে হারা হয়ে পড়ে। বি আর ডিসি সেচ প্রকল্পের কারনে এই অবস্থা সৃষ্টি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ কৃষকরা অভিযোগ করে। এই অভিযোগের পর সাংবাদিকরা ঘটনাস্থল সরেজমিনে পরির্দশন করে দৈনিক ইনকিলাবসহ বেশ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ করে।
অভয়নগর যশোরকে সম্প্রতি তার দপ্তরে উভয় পক্ষকে স্বাক্ষ্যপ্রমানসহ হাজির হওযার নির্দেশ দেন। সেই মোতাবেক নির্বাহী অফিসার উভয় পক্ষের কথা শুনেন এবং ক্ষতিগ্রস্থ কৃষকরা ঘটনা প্রমান করার পর অভিযুক্ত আছর আলীকে এক লাখ বিশ হাজার টাকা ক্ষতিপূরন বাবদ জরিমানা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন