Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

আ.লীগ কর্মীদের ডাটাবেজ করা হচ্ছে

জেলা যুবলীগ কাউন্সিল

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১:৩৬ এএম

দিনাজপুর জাহাঙ্গীর কবির নানক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুব সমাজকে নিজের পায়ে দাঁড়ানোর ব্যবস্থা করে দিয়েছে। আজ রাস্তায় কোন যুব সংগঠন কাজ ও ভাতের দাবিতে মিছিল করে না। ‘অন্ন চাই বস্ত্র চাই শিক্ষা চাই বাঁচার মত বাঁচতে চাই’ বলে শ্লোগান দেয় না। তার নির্দেশে দলকে শক্তিশালী ও সাংগঠনিকভাবে মজবুত করার লক্ষ্যে সারাদেশে তৃণমূল পর্যায়ে কর্মীদের ডাটাবেজ প্রণয়ন করা হবে। দিনাজপুরবাসিকে সুখবর দিয়ে তিনি বলেন, ঈদের আগেই ঢাকা-দিনাজপুর বিরতিহীন ট্রেন সার্ভিস চালু করা হবে। এছাড়া দিনাজপুর সদর আসনের এমপি হুইপ ইকবালুর রহিম এর ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে তোলা হচ্ছে অর্থনৈতিক অঞ্চল। যেখানে ২৫০টি শিল্প গড়ে উঠবে। কর্মসংস্থান হবে ৩০ হাজার যুবকের।
গতকাল বৃহস্পতিবার দিনাজপুর গোর এ শহীদ ময়দানে চৌদ্দ বছর পর দিনাজপুর জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগ সভাপতি এ্যাড. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, মহিলা এমপি জাকিয়া তাবাসসুুম জুই, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত এবং সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন খান প্রমুখ।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এ্যাড. সাইফুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আদর্শ ও নীতির প্রশ্নে কখনই আত্মসমর্পন করেননি। সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, প্রলোভন দিয়ে রাজনীতি হয় না। রাজনীতির জন্য প্রয়োজন ত্যাগ, নিষ্ঠা ও সততা। হুইপ ইকবালুর রহিম বলেন, যুবলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে যুব সমাজকে মাদকের কড়ালগ্রাস থেকে দুরে থাকতে হবে। প্রলোভনে পড়ে যুবসমাজ মাদকাসক্ত হয়ে যাচ্ছে। যুব সমাজের প্রত্যেক নেতাকর্মীকে মাদকমুক্ত থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কারিগর হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুগোপযোগী জ্ঞান অর্জনে উচ্চ শিক্ষা গ্রহণে নিজেদের সম্পৃক্ত করার আহ্বান জানান।
প্রথম অধিবেশনে জেলার ১৩ উপজেলা ও ৯ পৌর কাউন্সিলর এবং ডেলিগেট ও আমন্ত্রিত আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে আলোচনার মধ্য দিয়ে বিকেল ৫টায় সভা শেষ হয়। এরপর সন্ধ্যায় ভোটের মাধ্যমে জেলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদে নেতা নির্বাচন করা হবে বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন