Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পাকিস্তানকে হারাল বাংলাদেশের যুবারা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১:৩৬ এএম

প্রথম তিন দিনের ম্যাচে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলকে সহজেই হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। বুধবার ফতুল্লায় শেষ দিনে জয়ের জন্য ৩৭ রান দরকার ছিল বাংলাদেশের। দিনের প্রথম ঘন্টায় সহজেই ৫ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। পাকিস্তান প্রথম দিন আগে ব্যাটিং করে ১৪৮ রানে গুটিয়ে যায়। জবাবে বাংলাদেশের ব্যাটিংও ভালো হয়নি। ১৩৯ রানে শেষ হয় স্বাগতিকদের ইনিংস।

বোলাররা দ্বিতীয় ইনিংসে আবার এগিয়ে নেয় বাংলাদেশকে। সফরকারীরা আটকে যায় মাত্র ১১০ রানে। ১২০ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। সাকিব শাহরিয়ারের ৬৫ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছে যায় সহজেই। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন সাকিব।

প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা বোলার ছিলেন পেসার মুশফিক হাসান। ৩৭ রানে নিয়েছিলেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন আশিকুর রহমান ও মাহফুজুর রহমান রাব্বী। দ্বিতীয় ইনিংসেও বোলারা দাপট ধরে রাখে। আশিকুর ও রাব্বী সমান ৪টি করে উইকেট নেন।

ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৭ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন সাকিব শাহরিয়ার। ওপেনার মফিজুল ইসলাম রবিন ৮৩ ও রিহাদ খান ২৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে সাকিবের ৬৫ বাদে টপ অর্ডারের সব ব্যাটসম্যানই ছিলেন ব্যর্থ। সাকিবের একক লড়াইয়ে ম্যাচ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

পাকিস্তানের পেসার খালিদ খান বল হাতে প্রথম ইনিংসে পেয়েছিলেন ৫ উইকেট। ব্যাটিংয়ে তাদের হয়ে দ্যুতি ছড়ান সামির সাকিব (৪৮), মোহাম্মদ ওয়াক্কাস (৩৯) ও উমর ইমান (৩২)।
আগামী ৫ মে দ্বিতীয় তিন দিনের ম্যাচটি হবে খুলনায়। এরপর ১০, ১২ ও ১৫ মে তিনটি একদিনের ম্যাচ হবে খুলনাতেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন