Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

তুচ্ছ ঘটনায় গ্রেফতার হয়ে বিসিএস বঞ্চিত ঢাবি শিক্ষার্থী, আন্দোলনের হুমকি নূরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৩:২৯ পিএম

সব প্রস্তুতি নিয়েও শুক্রবার ৪০তম বিবিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা দিতে পারলেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী তানভীর আহমেদ। শাহবাগ থানায় একটি মামলায় বৃহস্পতিবার (২ মে) রাতে তাকে আটক করা হয়।

শুক্রবার তাকে আদালতে পাঠানো হয়েছে বলে সময়নিউজকে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল হাসান।

এদিকে ইতিপূর্বেও ঢাবি শিক্ষার্থীদের হয়রানি করা হয়েছে অভিযোগ করে ডাকসুর ভিপি নুরুল হক নূর এ ঘটনার প্রতিবাদে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বাংলামোটর এলাকায় মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় একটি গাড়ির সঙ্গে থাক্কা লাগে। গাড়িতে থাকা ব্যক্তিরা তাকে আটক করে শাহবাগ থানায় নিয়ে মামলা দায়ের করে।

এদিকে শুক্রবার সকাল ১০টায় শুরু হয় ৪০তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষা। কিন্তু এরই মধ্যে তাকে আদালতে পাঠিয়েছে শাহবাগ পুলিশ। ফলে পরীক্ষায় অংশ নেয়া হয়নি তার।

তানভীর আহমেদ ভূগোল ও পরিবেশ বিভাগের মাস্টার্সের ছাত্র এবং শহিদুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থী।


কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ জানান, সে এবার বিসিএস পরীক্ষায় অংশ নেবে বলে কয়েক মাস ধরে প্রস্তুতি নিয়েছে। কিন্তু তুচ্ছ ঘটনায় তাকে আটক করায় এখন তার ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

শাহবাগ থানার ওসি মো. আবুল হাসান সময়নিউজকে বলেন, একটা মামলা হয়েছে। অভিযুক্তকে আদালতে পাঠানো হয়েছে। এ বিষয়ে আদালতে যোগাযোগ করুন।’

এ বিষয়ে ঢাকসুর ভিপি নুরুল হক নূর সময়নিউজকে বলেন, বিষয়টি খুবই উদ্বেগের। তুচ্ছ ঘটনায় এভাবে একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও পরীক্ষার্থীকে গ্রেফতার, মামলা দেয়া আবার আদালতে পাঠানো রীতিমতো ক্ষমতার অপব্যবহার। আমরা দেখেছি ক্ষমতা দেখিয়ে এর আগেও ঢাবি শিক্ষার্থীদের হয়রানি করা হয়েছে। এবার আমরা আন্দোলনে যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ