Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আরিচা- কাজিরহাট, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি, স্পিডবোটসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৩:৫৯ পিএম

ঘুর্ণিঝড় ফনীর প্রভাবে নআভ্যান্তরীন নদী বন্দর আরিচা- পাটুরিয়া ঘাট থেকে ফেরি, লঞ্চ- স্পিডবোটসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।
ফলে অনেক যাত্রী আরিচা-কাজিরহাট, পাটুরিয়া -দৌলতদিয়া ঘাটে এসে আটকে পড়েছে। এসুযোগে একশ্রেণীর ইঞ্জিন চালিত নৌকার মালিকরা ঘাট ছেড়ে লুকিয়ে অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রী পারপার করছে বলে অভিযোগ পাওয়া গেছে। নৌকাগুলো অারিচা ঘাটের অদুরে তেওতা থেকে ছেড়ে কাজিরহাট পৌচাচ্ছে অাবার কাজিরহাট থেকে তেওতা এসে পৌচাচ্ছে। বিপদ বুঝে অনেক যাত্রী ঘাটে অপেক্ষার পর ফিরে যাচ্ছে নবার অনেকে বিকল্প পথে গন্তব্যে পৌচাচ্ছে। ঝুকি নিয়ে নৌকায় পারপার হচ্ছে অনেকে।
বিআইডব্লিউটিসি সুত্রে জানা গেছে, ঘুর্নিঝড় ফনীর কারণে শুক্রবার বেলা ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে দুই পাড়ে তিন শতাধিক যানবাহন আটকে পড়েছে।
এদিকে শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে মানিকগঞ্জে থেমে থেমে বৃষ্টি শুরু হয়েছে। বিকাল থেকে ঝড়ো হাওয়াসহ অবিরাম বৃষ্টি হচ্ছে।
বিআইডব্লিউটিএর সহকারী পরিচলক ( ট্রাফিক) ফরিদ হোসেন জানান, ফণীর কারণে আরিচা নদী বন্দর এলাকায় নৌযান চলাচলের জন্য ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে নৌযান চলাচল বন্ধ করে নিরাপদ স্থানে রাখার নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত ছোট-বড় সকল ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ