Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

এবার আইপিএল শেষ রাবাদার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৪:২৩ পিএম

বিশ্বকাপের আগে চিন্তা আরও বাড়ল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। ডেল স্টেইনের পর আইপিএল থেকে চোটা নিয়ে এবার দেশে ফিরছেন আরেক বোলিং অস্ত্র কাগিসো রাবাদা।
অবশ্য রাবাদার পিঠের ইনজুরি অতটা মারাত্মক নয়। তবে বিশ্বকাপের আগে বড় কোন ঝুঁকি নিতে রাজি নন তিনি। মেগা এ ইভেন্টের আগে পিঠের সমস্যাটা যাতে বড় আকার ধারণ না করে তারই সতর্কতা প্রস্তুতি হিসেবে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ টুর্নামেন্টের বাকি অংশ থেকে শুক্রবার নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারী এই পেসার।
টুর্নামেন্টে দিল্লি ক্যাপিটালসের অন্যতম সেরা পারফর্মার রাবাদা। এ পর্যন্ত ১২ ম্যাচে তার শিকার টুর্নামেন্ট সর্বোচ্চ ২৫ উইকেট। আইপিএল দলটি জানিয়েছে, সতর্কতামুলক ব্যবস্থা হিসেবে বিশ্বের অন্যতম শীর্ষ এ পেসারকে দেশে ফিরতে পরামর্শ দিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা।
এর আগে কাঁধে সমস্যার কারণে আইপিএলে মাত্র দুই ম্যাচ খেলে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যার করে নেন স্টেইন। এক বিবৃতিতে রাবাদা বলেন, ‘টুর্নামেন্টের এ পর্যায়ে দিল্লি ক্যাপিটালস ছেড়ে যাওয়াটা কার্যত আমার জন্য খুবই কঠিন।’ ‘কিন্তু বিশ্ব্কাপ শুরু হতে এক মাসও বাকি নেই, এ বিষয়ে আমার জন্য একটি যৌথ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’ তিনি আরো বলেন, ‘মাঠে এবং মাঠের বাইরে দিল্লি ক্যাপিটালসের হয়ে আমি একটি অসাধারণ মৌসুম কাটিয়েছি এবং সত্যিকারার্থেই আমি বিশ্বাস করি আমাদের দল শিরোপা জিততে পারে।’
ইতোমধ্যেই আইপিএল প্লেঅফ নিশ্চিত করা দিল্লি আগামীকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে । দিল্লি কোচ রিকি পন্টিং বলেন, ‘এটা অত্যন্ত দুর্ভাগ্য যে টুর্নামেন্টের এ পর্যায়ে রাবাদা আমাদের ছেড়ে যাচ্ছেন। তবে আমাদের দলের ওপড় আমার পুর্ন আস্থা আছে এবং আমি নিশ্চিত যে, ইউনিটের সকল সদস্য দলকে শেষ অবস্থায় নিয়ে যাবে।’
ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার অপর দুই পেসার লুঙ্গি এনডিগি এবং এনরিখ নির্টও আইপিএল চুক্তি করেননি। আগামী ৩০ মে ইংল্যান্ড এন্ড ওয়েলসে শুরু হবে বিশ্বকাপের দ্বাদশ আসর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল
আরও পড়ুন