Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

মেসিকে পেলের অভিনন্দন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৮:৪৮ পিএম

চোখ ধাঁধানো এক ফ্রি-কিক গোল দিয়ে ক্লাব ক্যারিয়ারে ৬০০ গোলের মাইলফলকে পৌঁছেছেন লিওনেল মেসি। এরপর থেকে বর্তমান-সাবেক অনেক ফুটবল তারকা এমনকি ফুটবলের বাইরের তারকাদের পাঠানো অভিনন্দন বৃষ্টিতে ভিজছেন বার্সেলোনা কিংবদন্তি। সেই তালিকায় রয়েছে ফুটবলের জীবন্ত কিংবদন্তি পেলের নামও।
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ তাদের অফিসিয়াল টুইটার পেজে মেসির সেই ফ্রি-কিকের ভিডিওটি আপলোড করে। সেই পোস্টটি রিটুইট করে ব্রাজিল কিংবদন্তি মেসিকে অভিনন্দন জানান। সেখানে পেলে লেখেন, ‘আমি আমার অভিনন্দন তোমাকে দিতে চাই, লিওনেল মেসি, তোমার ৬০০তম গোলের কারণে। কী দারুণ উপায়েই না এটি করলে, অবিশ্বাস্য।’ টুইটের শেষে ‘টিম মেসি’ মেনশন করেন তিনটি বিশ্বকাপ জেতা একমাত্র এই ফুটবলার। ক্লাব ক্যারিয়ারে সান্তোস ও নিউ ইয়র্ক কসমসের হয়ে ৬৮০ গোল রয়েছে পেলের নামের পাশে।
বুধবার রাতে সেমিফাইনলের প্রথম লেগে ন্যু ক্যাম্পে লিভারপুলের বিপক্ষে বার্সেলোনার ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন মেসি। তার দ্বিতীয় গোলটি ছিল ফ্রি-কিক থেকে প্রাপ্ত। ৬৮৩ ম্যাচে এই মাইলফলকে পা রাখেন আর্জেন্টাইন তারকা। মাত্র চার দিন আগে ৮০১ ম্যাচে একই মাইলফলকে পা রাখেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকার চেয়ে ১১৮ ম্যাচ কম খেলেই তাকে ছুঁয়ে ফেললেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। এ দুজনের আগে একই মাইলফলকের দেখা পাওয়া বাকি পাঁচ কিংবদন্তি- ব্রাজিলের পেলে ও রোমারিও, জার্মানির জার্ড মুলার, অস্ট্রিয়া ও চেক প্রজাতন্ত্রের হোসেফ বাইকান ও হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন