Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

নিষিদ্ধ এমবাপে, নেইমারকে নিয়ে তদন্ত শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৯:৪৮ পিএম

ফরাসী কাপের ফাইনালে লাল কার্ড দেখা পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)। একই সঙ্গে সমর্থকদের সঙ্গে বাজে আচরণ করা দলের আরেক তারকা খেলোয়াড় নেইমারকে নিয়ে তদন্ত শুরু করার কথাও জানিয়েছে সংস্থাটি।

ফরাসি বিশ্বকাপজয়ী তারকা এমবাপে রেনের বিপক্ষে অতিরিক্ত সময়ে খুব বাজে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। অতিরিক্ত সময়েও ম্যাচটি ২-২ ড্র হয়। টাইব্রেকারে পিএসজিকে ৬-৫ গোলে হারিয়ে শিরোপা জেতে রেনে।
নিষেধাজ্ঞার কারণে ইতোমধ্যে মঁপেলিয়ের বিপক্ষে খেলতে পারেননি এমবাপে। খেলতে পারেবেন না নিস ও অঁজির বিপক্ষে পরবর্তি দুই ম্যাচেও। তবে মৌসুমের শেষ দুই লিগ ম্যাচ খেলতে কোনো বাধা নেই ২০ বছর বয়সীর। উল্লেখ্য, ইতোমধ্যে লিগ শিরোপা নিশ্চিত করেছে পিএসজি।
ম্যাচ শেষে রানার্স আপ পদক নিতে যাওয়ার সময় গ্যালারিতে এক সমর্থকের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন নেইমার। এসময় সেই সমর্থকের উদ্দেশ্যে ঘুষি মারতে যান ব্রাজিল তারকা। সতীর্থরা এসময় তাকে সামলান। খবর অনুযায়ী, দোষী প্রমাণিত হলে সর্বোচ্চ আট ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার।
উতোমধ্যে উয়েফার দেওয়া নিষেধাজ্ঞায় রয়েছেন সাবেক বার্সেলোনা তারকা। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ আটের ফিরতি পর্বে নিজেদের মাঠে হারে পিএসজি। এই ম্যাচে রেফারিকে নিয়ে বাজে মন্তব্য করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করে উয়েফা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন