Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরদী থানায় সাংবাদিক নাজেহাল এসআই ক্লোজ প্রেসক্লাবে প্রতিবাদ সভা

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

 বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের প্রাক্কালে দৈনিক ভোরের পাতা ও অনলাইন বিটিসি নিউজের ঈশ্বরদী প্রতিনিধি সাংবাদিক ময়নুল ইসলাম মিন্টুকে ঈশ্বরদী থানায় আটকে স্যান্ডেল দিয়ে বেধড়ক পিটিয়ে তাকে কান ধরে উঠবস করানোর ঘটনা ঘটেছে। গত শুক্রবার ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী ও এস আই শাহীন মোহাম্মদ অনু ইসলাম এই ঘটনা ঘটিয়েছেন। ন্যাক্কার জনক এ ঘটনা জানাজানি হলে বিক্ষোভে ফেটে পরেন ঈশ্বরদীর সাংবাদিকবৃন্দ। ওইদিন রাতেই ঈশ্বরদী প্রেসক্লাবে জরুরি সভা করে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়। ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জহুরুল হক ঘটনার সত্যতা শিকার করে সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন।
এরপর গত বৃহস্পতিবার রাতে ঈশ্বরদী প্রেসক্লাবে ঈশ্বরদীর সাংবাদিকদের উপস্থিতিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সেখানে ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী ও এস আই শাহীন মোহাম্মদ অনু ইসলাম এর শাস্তি দাবি করে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। ২৪ ঘন্টা পার না হতেই গতকাল শুক্রবার দুপুরের পর এস আই শাহীন মোহাম্মদ অনু ইসলামকে পাবনা পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে বলে পুলিশ সূত্র নিশ্চিত করেছেন।
ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ড’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় নির্যাতনের শিকার সাংবাদিক মিন্টু জানান, বৃহস্পতিবার সকালে থানায় সংবাদ সংগ্রহকালে এসআই শাহীন মো. অনু ইসলামের বক্তব্য মোবাইলে রেকর্ড করার সময় তিনি ক্ষিপ্ত হয়ে ৪ দফা বেদম প্রহার করে এবং মোবাইল ফরমেট করে সকল তথ্য মুছে দেয়। এ সময় ডিজিটাল ও তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের হুমকি দেয়া হয়। এক পর্যায়ে ওসির কক্ষে মিন্টুকে নেয়া হলে তিনি তাঁকে কান ধরে উঠবস করতে বাধ্য করেন। এ সময় ওসি হুমকি দেন, পুলিশের বিরুদ্ধে আর কোনদিন কোন নিউজ করলে তোর নামে ৪-৫ টি মামলা দিয়ে সারাজীবনের জন্য জেলে ঢুকিয়ে দেয়া হবে।’
প্রেসক্লাব নেতারা বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনা ডিআইজি (রাজশাহী), পাবনার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসারকে তাৎক্ষণিকভাবে জানানো হয়। পুলিশ সুপারের পরামর্শ মোতাবেক ২ মে এ বিষয়ে একটি অভিযোগ দেয়া হয়েছে। সভায় পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ২৪ ঘন্টার মধ্যে বিচারের দাবি জানিয়ে আলটিমেটাম দেয়া হয়। ওই সময়ের মধ্যে কোন পদক্ষেপ গ্রহন করা না হলে ৪ঠা মে সকালে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও পথসভার সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তিতে আদালতে মামলা দায়েরসহ কঠোর কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়।
ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জহুরুল হক ন্যাক্কারজনক এ ঘটনায় বিব্রত বোধ করে সুষ্ঠু বিচার ও সমাধানের আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ