Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

বিশ্ববিদ্যালয়গুলোতে এখন আর এরশাদ ভ্যাকেশন নেই এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

 পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, এক সময় বিশ্ববিদ্যালয় গুলোতে আমরা এরশাদ ভ্যাকেশন, খালেদা ভ্যাকেশন দেখেছি। তাদের ছাত্র সংগঠনগওলোর তান্ডবলীলা দেখেছি। ছিল কিন্তু ১০ বছরে দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বাধীন সময়ে একদিনের জন্যও ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ হয়নি। দেশের কোন বিশ্ববিদ্যালয়ে এখন আর এরশাদ ভ্যাকেশন, খালেদা ভ্যাকেশন হয়না।
গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল এলামনাই এসোসিয়েশন আয়োজিত দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠানের আলোচনা সভায় উপ-মন্ত্রী এ মন্তব্য করেন।
তিনি বলেন.মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে সন্ত্রাস ও তান্ডবের কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠা করেননি। বরং সন্ত্রাসী কর্মকান্ডের সাথে আমাদের কোন নেতা-কর্মী বিন্দুমাত্রও জড়িত হলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। ছাত্রজীবনে রাজনীতির উত্থাল দিনের কথা স্মরণ করে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শামীম বলেন, আমি যেদিন জাকসু’র ভিপি নির্বাচিত হই তার আগের রাতেও আমার বিছানাপত্রে আগুন দিয়েছিল তৎকালীন সরকারের ছাত্রসংগঠনের নেতারা। কিন্তু কখনোই আমাদেরকে ছাত্র-ছাত্রীদের মন থেকে দূরে রাখতে পারেনি। তাই বিপুল ভোটের ব্যবধানে আমি ভিপি নির্বাচিত হয়েছিলাম।
এসময় তিনি ছাত্রদেরকে এদেশের কল্যাণে, মানুষের কল্যাণে কাজ করার আহবান জানান। অনুষ্ঠানে হলের আবাসিক ১০ গবির ও মেধাবী ছাত্রদের মাঝে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা করা হয়। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুনর্মিলনীর আয়োজনের উদ্বোধন করেন। অমর একুশে হলের সাবেক ছাত্র ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে বক্তব্য রাখেন,অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো, আনোয়ারুল ইসলাম এবং একুশে হলের সাবেক ছাত্র ও ভূতত্ত¡ বিভাগের সহকারী অধ্যাপক ড. মো, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ