Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বিসিএসে ২০ শতাংশের বেশি পরীক্ষার্থী অনুপস্থিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৫৮ পিএম

সারাদেশে আজ শুক্রবার একযোগে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের পরীক্ষায় ২০ শতাংশেরও বেশি পরীক্ষার্থী অংশ নেয়নি। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সকাল ১০ বেলা ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ৪০তম বিসিএসে মোট পরীক্ষার্থী ছিলেন ৪ লাখ ৯৬৩ জন। এর মধ্যে মধ্যে উপস্থিত হয়েছেন তিন লাখ ৩৪ হাজার ৩৮ জন। আর অনুপস্থিত ছিলেন ৮৩ হাজার ৪৩৮ জন।

প্রতিবেদনে বলা হয়, পরীক্ষায় উপস্থিতির গড় হার ছিল ৭৯ দশমিক ৭০ শতাংশ। এর মধ্যে ঢাকায় ৭৭ শতাংশ, রাজশাহীতে ৮২ শতাংশ, চট্টগ্রামে ৭৯ শতাংশ, খুলনা ও সিলেটে ৮১ শতাংশ, বরিশালে ৭৯ শতাংশ, রংপুরে ৮৪ শতাংশ এবং ময়মনসিংহে ৮৫ শতাংশ।

পরীক্ষা কেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস, মোবাইল নেওয়াসহ বিভিন্ন অপরাধে পাঁচজনকে বহিষ্কার করা হয়েছে। রাজধানীর মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়, ঢাকা কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, শেখ বোরহানউদ্দিন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ এবং রাজারবাগ পুলিশ লাইনস স্কুল ও কলেজ কেন্দ্রে একজন করে পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদন নেওয়া হয় ৩০ সেপ্টেম্বর থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ