Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৮ দিন পর চোখ খুলেছেন সুবীর নন্দী, এখনও শঙ্কামুক্ত নন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ২:৪৬ পিএম

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকাকালীন গত ৩০ এপ্রিল সুবীর নন্দীকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হয় । টানা ১৮ দিন হাসপাতালের বিছানায় চোখ-বুজে নিথর পড়ে থাকার পর গত শুক্রবার (৩ মে) চোখ মেলেছেন দেশ বরেণ্য এই সংগীতশিল্পী। চোখ খুলে মেয়ে ফাল্গুনীকে দেখে অঝোরে কেঁদেছেন সুবীর নন্দী।
উন্নত চিকিৎসার জন্য বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি আছেন সুবীর নন্দী। সেখানে চলছে তার চিকিৎসা। শুক্রবার তার অবস্থা আশাব্যঞ্জক খবর দিলেও, এখন শোনা গেল অন্য খবর। এখনও সুবীর নন্দীকে ভালো বলা যাচ্ছে না। কেননা তার হার্টের সমস্যার এখনও কোনো উন্নতি হয়নি।
সুবীর নন্দীর শারীরিক অবস্থার সর্বশেষ খবর গণমাধ্যমে জানিয়েছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, সুবীর নন্দী চোখ মেলেছেন। পরিচিতজনদের চিনতে পেরে কান্না করছেন। তার মস্তিষ্কের কাজ করা নিয়ে ভীষণ টেনশনে ছিলাম। শুনলাম, ব্রেন আস্তে আস্তে কাজ করছে। তবে এখনও তিনি শঙ্কামুক্ত নন।
এদিকে সুবীর নন্দীর মেয়ে ফাগুনী নন্দী জানিয়েছেন, শুক্রবার চোখ মেলেছেন বাবা। চোখ মেলে আমাকে দেখার পর অঝোরে কাঁদেন তিনি। বাবার জ্বর নিয়ন্ত্রণে এসেছে। আজই এমআরআই করার কথা রয়েছে। বাবার জন্য সবাই দোয়া করবেন।

গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে। কয়েকদিন সিএমএইচে ভর্তি থাকার পর তার শারীরিক অবস্থা ক্রমেই অবনতি হতে থাকে। এরপর প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য গত ৩০ এপ্রিল এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হয় সুবীর নন্দীকে।

উল্লেখ্য, দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুবীর নন্দী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ