Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় ৩ সাংবাদিককে মরণোত্তর সম্মাননা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৯ এএম

ব্রাহ্মণবাড়িয়ার মরহুম তিন সাংবাদিককে স্মরণ করেছে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব। তাদেরকে মরনোত্তর সম্মাননা স্মারক দেয়া হয়েছে। তারা হচ্ছেন জেলার প্রথম সাপ্তাহিক ও দৈনিক সংবাদপত্র তিতাস ও দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার সম্পাদক ও প্রকাশক আলহাজ নুরুল হোসেন, দৈনিক আজকের হালচালের সম্পাদক আবেদুল হক আবেদ ও প্রেসক্লাবের সাবেক সদস্য মো. আক্তার হোসেন। গণ শুক্রবার রাতে প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার। প্রেসক্লাবের সভাপতি খ. আ. ম. রশিদুল ইসলামের সভাপতিত্বে এতে স্বাগণ বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু ও সৈয়দ মিজানুর রেজা, দৈনিক সমতট বার্তার সম্পাদক মনজুরুল আলম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ. ফ. ম. কাউসার এমরান ও রিয়াজ উদ্দিন জামি, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আবদুন নূর। সভায় প্রয়াত সাংবাদিক পরিবারের পক্ষে বক্তব্য রাখেন নুরুল হোসেন পত্নী ‘দৈনিক ব্রাহ্মণবাড়িয়া’র নির্বাহী সম্পাদক দেওয়ান ফয়জুন নাহার হোসেন। প্রধান অতিথির বক্তব্যে র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন,‘প্রয়াত নুরুল হোসেন ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতায় একজন পথিকৃৎ ছিলেন। তার মধ্যে নীতি-আদর্শ ছিল। তার আদর্শকে ধারণ করে নতুন প্রজন্মের সাংবাদিকদের মানুষের জন্য দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে।
এছাড়া প্রয়াত আবেদুল হক আবেদ একজন সংবাদপত্রসেবী হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতায় অবদান রেখে গেছেন। উল্লেখ্য, ৩ সাংবাদিককে ‘মরনোত্তর সম্মাননা স্মারক’ প্রদানের মধ্যে দিয়ে এই ধারার প্রবর্তন করলো ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন