Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২৬ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ৯:২৫ পিএম

ঘূর্ণিঝড় ফণীর কারণ পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ২৬ ঘণ্টা বন্ধ থাকার পর ছোট ফেরি চলাচল শুরু করছে।

জানা গেছে, গত ৩ মে ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে পদ্মা- যমুনা উত্তাল হয়ে পড়ে। এসময় দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা- কাজিরহাট নৌরুটে নৌযান চলাচল বন্ধ করে দেয়। এসকল নৌযান আজ শনিবার ( ৪ মে) এখনও বন্ধ রয়েছে।
এদিকে ফেরি কর্তৃপক্ষ বিআইডব্লিউটিসি গত শুক্রবার (৩ মে) বিকেল ৪টা থেকে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ইউটিলিটি (ছোট) ফেরি বন্ধ রাখে। একটানা ২৬ ঘণ্টা বন্ধ থাকার পর এ ফেরিগুলো চলাচল শুরু হয়েছে। আর রো-রো (বড়) ফেরিগুলো এখনও বন্ধ রয়েছে।
বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, ফণীর বিপদাশংকা কেটে গেলেও ঝড়ো বাতাসে নদী উত্তাল রয়েছে। এদিকে ঘাটে যানবাহনের অনেক চাপ। বাতাসের কারণে বড় ফেরিগুলো চালানো সম্ভব হচ্ছেনা। এমতাবস্থায় শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ছোট ফেরি চলাচল করেছে।আবহাওয়া শান্ত হলে রবিবার সকাল থেকে সকল ফেরি চলাচল করবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ