Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

রোনালদোয় তুরিনোর স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

ঘরের মাঠে অচেনা ফুটবল খেলল জুভেন্টাস। ডার্বি ম্যাচে পিছিয়ে পড়ে আগেই শিরোপা নিশ্চিত করা মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। তবে শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে নগর প্রতিদ্বি›দ্বী তুরিনোর বিপক্ষে হার এড়ায় ইতালিয়ান জায়ান্টরা।
গতপরশু রাতে তুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে সেরি আ লিগের ম্যাচটি ১-১ ড্র হয়। প্রথম লেগের ম্যাচে রোনালদোর একমাত্র পেনাল্টি গোলে জিতেছিল জুভরা। শেষ ছয় ম্যাচে জুভেন্টাসের এটি তৃতীয় ড্র, হার দুটিতে। আগের ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে শেষদিকে রোনালদোর গোলে হার এড়িয়েছিল তারা।
চ্যাম্পিয়নদের বিপক্ষে মহামূল্যবান তিন পয়েন্টের আশায় ছিল তুরিনো। সেক্ষেত্রে আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভবনা উজ্জ্বল হতো দলটির। কিন্তু নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে রোনালদোর মাপা হেড সফরকারীদের হৃদয় ভেঙে দেয়। বাম প্রান্ত থেকে লিওনার্দো স্পিনাজ্জোলার ক্রস সহজ হেডে জালে পাঠিয়ে স্কোরবোর্ডে সমতা আনেন পর্তুগিজ তারকা। ক্লাব ক্যারিয়ারে এটি তার ৬০১তম গোল, আর চলতি লিগে ২১তম। আর হেড থেকে গোলের সেঞ্চুরি! তবে ম্যাচের অষ্টাদশ মিনিটে পিয়ানিসকে বোকা বানিয়ে বাম প্রান্ত থেকে কোনাকুনি শটে সফরকারীদের এগিয়ে নেন সাসা লুকিস। বিরতির আগ পর্যন্ত এলোমেলো ফুটবল খেলে স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে তারা অনেকটাই গুছিয়ে নেয়।
৩৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বর দল তুরিনো। সমান ম্যাচে ২৮ জয়, ৪ ড্র ও ২ হারে ৮৯ পয়েন্ট জুভেন্টাসের। ৫ ম্যাচ হাতে রেখে টানা অষ্টম শিরোপা আগেই নিশ্চিত করে ‘ওল্ড লেডি’ খ্যাত দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন