Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বিশ্বকাপের আগে অচেনা ইংল্যান্ড!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

মামুলি লক্ষ্য তাড়ায় টপ অর্ডার হলো ব্যর্থ। তবে মিডিল অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় হারের শঙ্কা থেকে বেরিয়ে একমাত্র ওয়ানডেতে আয়ারল্যান্ডকে হারাল ইংল্যান্ড। ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে বৃষ্টি বিঘি্নত ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে ইংলিশরা। ১৯৯ রানের লক্ষ্য ১৮ বল হাতে রেখে ছুঁয়ে ফেলে ইয়ন মর্গ্যানের দল। এই ম্যাচ দিয়ে দুই দলে তিন জন করে মোট ছয় জনের আন্তর্জাতিক ওয়ানডে অভিষেক হয়।
বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ৪৫ ওভারে। লিয়াম প্ল্যাঙ্কেট ও টম কারানের বোলিংয়ের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারায় টস হেরে ব্যাট করতে নামা আয়ারল্যান্ড। ব্যাটিং ব্যর্থতার মাঝে স্বাগতিকদের মাত্র দুজন ত্রিশোর্ধো ইনিংস খেলতে পারেন। সর্বোচ্চ ৩৩ রান আসে ওপেনার পল স্টার্লিংয়ের ব্যাট থেকে। ৩৫ রানে ৪ উইকেট নেন প্ল্যাঙ্কেট, সমান রান খরচায় ৩ উইকেট নেন কারান। আলোচিত অভিষিক্ত জোফরা আর্চ্যার নেন ৪০ রানে ১ উইকেট।
জবাবে অভিষিক্ত জস লিটলের বোলিং তোপে ৬৬ রানে ৫ উইকেট হারায় সফরকারীরা, ১০১ রানে হারায় ৬ উইকেট। তবে অভিষিক্ত বেন ফোকস ও টম কারানের অবিচ্ছিন্ন ৯৮ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। উইকেটকিপার-ব্যাটসম্যান ফোকস করেন ৭৬ বলে সর্বোচ্চ অপরাজিত ৬১ রান, ৫৬ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন কারান। ১৯ বছর বয়সী মিডিয়াম পেসার লিটল নেন ৪৫ রানে ৪ উইকেট।
আজ পাকিস্তানের সঙ্গে একমাত্র টি-টোয়েন্টিতে মুখোমুখি হওয়ার পর বিশ^কাপ প্রস্তুতির অংশ হিসেবে সফরকারী দলটির বিপক্ষে ৮ মে থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড।
আয়ারল্যান্ড : ৪৩.১ ওভারে ১৯৮ (পোর্টাফিল্ড ১৭, স্টার্লিং ৩৩, বালবার্নি ২৯, টাকার ৭, ও’ব্রায়েন ৪, উইলসন ৮, ডকরেল ২৪, অ্যাডাইয়ার ৩২, মারটাঘ ১২, লিটল ৯, র‌্যানকিন ৫*; উইলি ০/২৬, আর্চার ১/৪০, কারান ৩/৩৫, প্ল্যানকেট ৪/৩৫, রশিদ ১/২৭, ডেনলি ১/২৪)।
ইংল্যান্ড : ৪২ ওভারে ১৯৯/৬ (ভিন্স ১৮, মালান ২৪, রুট ৭, মর্গ্যান ০, ডেনলি ৮, ফোকস ৬১*, উইলি ২০, কারান ৪৭*; মারটাঘ ১/২৯, অ্যাডাইয়ার ০/৪৮, লিটল ৪/৪৫, র‌্যানকিন ১/৩৮, ও’ব্রায়েন ০/৭, ডকরেল ০/২৭)। ফল : ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : বেন ফোকস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন