Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

সমুদ্রের বর্জ্যে শ্রীলঙ্কার জার্সি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

বিশ্বকাপ সামনে, তাই বিশ্বকাপের জার্সির মত ছোটখাটো বিষয়ও এখন আলোচনার বড় বিষয়। অস্ট্রেলিয়ার ঐতিহাসিক জার্সির নতুন করে প্রণয়নের বিষয়টি বেশ প্রশংসিত হয়েছে। দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত জার্সিও ফেলেছিল ভালো সাড়া। বাংলাদেশের জার্সি নিয়ে তো রীতিমত তুলকালাম কাণ্ডই ঘটে গেছে। এরই মাঝে উন্মোচিত হয়েছে শ্রীলঙ্কার জার্সি। এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কা যাবে অস্বস্তি নিয়ে। মাঠের পারফরম্যান্সে তো বিবর্ণই, মাঠ ও মাঠের বাইরে দলকে নিয়েও আছে নানা বিতর্ক। তবে শ্রীলঙ্কা প্রশংসা কুড়িয়েছে নিজেদের বিশ্বকাপ জার্সির মাধ্যমে।
গত শুক্রবার কলম্বোর তাজ সমুদ্র হোটেলে এক জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে শ্রীলঙ্কার বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়। এ সময় প্রদর্শন করা হয় দলের অনুশীলন জার্সিও। সমুদ্রে ফেলা প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি করা এই জার্সি কেড়ে নিয়েছে বিশেষ আকর্ষণ। সমুদ্রকে বাঁচানোর জন্য বিশ্বকাপ জার্সিকে একটি বার্তা হিসেবে ব্যবহৃত করতে চেয়েছে দ্বীপদেশটি। মূল জার্সি, অর্থাৎ যে জার্সি পরে দল ম্যাচ খেলতে নামবে তাতে রয়েছে প্রচলিত গাঢ় নীল ও হলুদ রঙের মিশ্রণ। এছাড়াও রয়েছে গ্রাফিক্সের কারুকাজ। জার্সির বুকে বড় করে সাদা রঙে লেখা রয়েছে ‘শ্রীলঙ্কা’। অনুশীলনের জন্য তৈরি করা জার্সিতে নীল ও কালো রঙের মত গাঢ় রঙের আধিক্য। আর এর বুকে রয়েছে দলের স্পন্সর লোগো। উন্মোচন অনুষ্ঠানে বিশ্বকাপে দলের অধিনায়ক দিমুথ করুনারতে্নর হাতে জার্সি তুলে দেন শ্রীলংকান ক্রিকেট বোর্ডের সভাপতি ও কর্মকর্তারা।



 

Show all comments
  • Rahman Sadiqur ৫ মে, ২০১৯, ১:৪১ এএম says : 0
    Healthy jersey. Thanks for now discovered.
    Total Reply(0) Reply
  • Sagor Khan ৫ মে, ২০১৯, ১:৪২ এএম says : 0
    great job. without cetona
    Total Reply(0) Reply
  • Neru Kabiraj ৫ মে, ২০১৯, ১:৪২ এএম says : 0
    I think, this is a very good moral to save tha world
    Total Reply(0) Reply
  • Yasin Arafat ৫ মে, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    যেখানে কিনা বাংলাদেশ নিজে'র ঐতিহ্য কেই তুলে ধরতে পারে নাই। সেইখানে লংকানরা কেমনে পরিবেশের জন্যে খারাপ উপাদান কে কাজে লাগিয়ে ভাল কিছু করা যায় সেটা করে দেখিয়েছে,, এর আগে আমরা রিয়াল মাদ্রিদ কেও সেম্ কাজ করতে দেখেছি,,সত্যেই এটা প্রশংসার দাবিদার
    Total Reply(0) Reply
  • Mohammod Mobarok Islam ৫ মে, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    We should just see the difference between educated and so called " Over Educated
    Total Reply(0) Reply
  • Md Anis ৫ মে, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    আসলে বিশ্ববাসীর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।
    Total Reply(0) Reply
  • Naimul Hossain ৫ মে, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    আমাদের কত সমস্যা আইসিসি মানা করে৷ আবার লালে সমস্যা সবকিছুর পর একটু লাল দিয়েছিলো হাতায় শেইটাও উঠিয়ে নিয়েছে৷ হায়রে বিসিবি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন