Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

উপভোগ্য আসরের প্রত্যাশায় সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

দরজায় কড়া নাড়ছে ২০১৯ সালের বিশ্বকাপ। ইংল্যান্ডে হতে যাওয়া এবারের টুর্নামেন্ট নিয়ে কুমার সাঙ্গাকারার প্রত্যাশা অনেক। উপভোগ্য বিশ্বকাপের প্রত্যাশায় থাকা শ্রীলঙ্কান কিংবদন্তি ইতিহাসের অন্যতম সেরা টুর্নামেন্ট হিসেবে দেখছেন ইংল্যান্ডের আসরকে।
দিনকয়েক আগে ব্রিটেনের বাইরে প্রথম ব্যক্তি হিসেবে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতি হয়েছেন সাঙ্গাকারা। অক্টোবরে ক্রিকেটের আইন প্রণয়নকারী সংস্থাটির দায়িত্ব নিতে যাচ্ছেন ২২ গজের অন্যতম সেরা বাঁহাতি ব্যাটসম্যান। ৩০ মে থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ নিয়ে ভীষণ রোমাঞ্চিত সাঙ্গাকারা। মাঠের লড়াই দেখতে মুখিয়ে আছেন রীতিমত। ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন তেমনটাই, ‘আমার মনে হচ্ছে, ইতিহাসের অন্যতম সেরা টুর্নামেন্ট হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ। উপভোগ্য এক বিশ্বকাপ হবে এবার। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই হবে, আর আমি নিশ্চিত আমরা দারুণ ক্রিকেট ম্যাচ দেখতে যাচ্ছি।’ সঙ্গে যোগ করেছেন, ‘ভক্তরা উপভোগ করবেন এবারের বিশ্বকাপ। ক্রীড়াঙ্গনের জন্য এটা গ্রেট একটি আসর, আমি নিজেও ভীষণ রোমাঞ্চিত।’
ক্রিকেটের উন্নয়নে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রশংসাও ঝরেছে সাঙ্গাকারার কণ্ঠে, ‘আমার মতে এই খেলাটি ছড়িয়ে দিতে আইসিসি দারুণ কাজ করছে। নতুন দলকে সুযোগ দিয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি তারা করছে।’
১০ দেশ নিয়ে ৩০ মে শুরু হবে এবারের বিশ্বকাপের। উত্তেজনাকর লড়াইয়ে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন