Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ৯:৫০ পিএম | আপডেট : ১২:১৯ এএম, ৫ মে, ২০১৯

বিশ্বকাপের স্বপ্ন বুনতে বুনতে আপাতত আয়ারল্যান্ডে দিন কাটছে মাশরাফিদের। ত্রিদেশীয় সিরিজের আগেই বাংলাদেশ জাতীয় দলকে বিশ্বকাপের প্রথম জয় উপহার দিল নতুন প্রজন্ম। সেটাও বিশ্বকাপের ভেন্যু থেকেই।

প্রথমবারের মতো আয়োজিত স্ট্রিট চিলড্রেন ক্রিকেট ওয়ার্ল্ড কাপে মরিশাসের বিপক্ষে ১৭ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আজ শনিবার প্রথমে ব্যাট করে বিনা উইকেটে ৪৮ রান তোলে বাংলাদেশ দল। জবাবে ২ উইকেটে ৩১ রান তোলে মরিশাস। দিনের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবার মাঠে নেমেছে বাংলাদেশ দল।

৩০ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত পথশিশুদের জন্য এ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে লন্ডনে। এতে বাংলাদেশ, ইংল্যান্ডসহ ১০টি দেশের ৮০ পথশিশু (যারা একসময় পথে ছিল) অংশ নিচ্ছে। সব দেশ থেকে চারজন মেয়ে এবং চারজন ছেলে শিশুকে নির্বাচিত করা হয়েছে। ক্যামব্রিজে প্রথম রাউন্ড ম্যাচের পর টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব লর্ডসে হবে।

এমন গৌরবময় একটি উৎসবে অংশ নেওয়াটাই ছিল বড় ব্যাপার। সেখানে সিক্স-এ-সাইড ম্যাচে জয় দিয়েই শুরু করেছে সানিয়া মির্জা, জেসমিন আক্তার, স্বপ্না আক্তার, আরজু রহমান, রাসেল ইসলাম রুমেল, আবুল কাশেম, রুবেল ও নিজাম হোসেনদের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ