Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেলিযোগাযোগ বিপর্যস্ত পশ্চিমাঞ্চলের ২১ জেলায়

বরিশাল বুরে‌্যা: | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

বিটিসিএলের এনডব্লিউডি এক্সচেঞ্জ ও অপটিক্যাল ফাইবারে ত্রুটির কারণে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সাথে সারা দেশের সব ধরনের টেলিযোগাযোগ বন্ধ হয়ে গেছে। বরিশাল ও খুলনা বিভাগসহ ফরিদপুর অঞ্চলের জেলা-উপজেলা থেকে বাইরের কোন টেলিফোন এক্সচেঞ্জসহ বিদেশেও ইআইএসডি ও আইএসডি কল করা সম্ভব হচ্ছে না। ফলে এ অঞ্চলের ২১টি জেলার গ্রাহকগণ সরকারি ইন্টারনেট পরিসেবা থেকেও বঞ্চিত। শুক্রবার মধ্যরাতের পর এ বিপত্তি ঘটলেও তা থেকে কবে উত্তরণ ঘটবে তা বলতে পারছেন না বিটিসিএল কর্তৃপক্ষ। এমনকি রাষ্ট্রীয় সেল ফোন টেলিটকের ভয়েস কল ও ইন্টারনেট পরিসেবাও বিপর্যস্ত হয়ে পড়ছে।

শনিবার বিকেল পর্যন্ত পরিস্থিতির কোন উন্নতি হয়নি। ফলে এ অঞ্চলে বিটিসিএলের প্রায় ৫০ হাজার টেলিফোন গ্রাহক চরম দুর্ভোগে পড়েছেন। টেলিটকের প্রায় দুই লাখ সেলফোন গ্রাহকও ইন্টারনেট পরিসেবা থেকে বঞ্চিত। গত মার্চের দ্বিতীয় সপ্তাহেও গোলযোগের কারণে এ অঞ্চলের ২১টি জেলায় রাষ্ট্রীয় টেলিযোগাযোগ ব্যবস্থায় চরম বিপর্যয় নেমে আসে। তখন টানা ৪ দিনের চেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক হলেও তা টেকসই হয়নি।
এ ব্যাপারে গতকাল শনিবার দুপুরে বিটিসিএলের পশ্চিমাঞ্চলীয় জেনারেল ম্যানেজারের সাথে আলাপ করা হলে তিনি জানান, বিটিসিএল কর্তৃপক্ষ বিষয়টি সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে দেখছেন। যত দ্রুত সম্ভব কারিগরি ত্রুটি দূর করার চেষ্টা চলছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ