Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

বগুড়া পৌরসভার বাজেট ঘোষণা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

বগুড়া পৌরসভার ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ৪৬ কোটি ১৪ লাখ ৭৬ হাজার ৭১৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে। মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান শনিবার দুপুরে পৌর মিলনায়তনে পৌর পরিষদের বাজেট সভায় এ ঘোষনা দেন। একই সাথে চলতি বছরের সংশোধিত ২৬ কোটি ৭১ লাখ ৮৫ হাজার ৮০০ টাকার বাজেট উপস্থাপন করেন মেয়র। বাজেট বক্তব্যে মেয়র বলেন, চলতি অর্থ বছরে এডিপির মাত্র ৭৭ লাখ টাকা নিয়মিত বরাদ্দ পাওয়া গেছে যা দিয়ে উন্নয়ন কাজ করা যায় না। কারন বগুড়া পৌরসভা একটি প্রাচীন ও দেশের বৃহত্তম পৌরসভা। তাই জনসংখ্যা ও আয়তনের ভিত্তিতে এডিপির বরাদ্দ দেয়ার দাবি জানাচ্ছি।
তিনি বলেন, বগুড়া পৌরসভার ৮৪৮ কিলোমিটার রাস্তার মধ্যে ৩৫০ কিলোমিটার কাঁচা রাস্তা। সরকারি বরাদ্দ ও নিজস্ব তহবিলের অভাবে কাঁচা রাস্তা পাকা করা যাচ্ছে না। এমনকি বিদ্যমান রাস্তা মেরামতও করা যাচ্ছে না। সকল রাস্তা পাকা করতে প্রায় ৩০০ কোটি টাকা দরকার। মেয়র বগুড়া পৌরসভাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে সরকার ও নগরবাসির সহায়তা কামনা করেন। বাজেটে আয়ের খাতে গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন খাতে ৫ কোটি, জলবায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ডে ২ কোটি, বিএমডিএফ থেকে ৫ কোটি ও উন্নয়ন সহায়তা মঞ্জুরী খাতে প্রায় ২ কোটি টাকা প্রত্যাশা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট ঘোষণা

১৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন