Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

অস্বচ্ছলদের সুচিকিৎসা দেয়া নৈতিক দায়িত্ব

চিকিৎসকদের উদ্দেশে চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অস্বচ্ছল মানুষ সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ছুটে আসেন। তাদেরকে সুচিকিৎসা দেয়া চিকিৎসকদের নৈতিক দায়িত্ব। তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগকে একটি স্বয়ংসম্পূর্ণ বিভাগে উন্নিত করা হবে। সুস্থ সন্তান প্রসবে এ বিভাগের জন্য প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ দেয়া হবে।
গতকাল শনিবার সানসাইন গ্রামার স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সাফিয়া গাজী রহমানের গাইনী বিভাগের জন্য যন্ত্রপাতি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। চমেক গাইনী বিভাগ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাইনী ও অবস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাক্তার সাহানারা চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমদ, চমেক মেডিসিন বিভাগের অধ্যাপক ডাক্তার সুযম পাল ও কেডিওলজি অপকোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাক্তার সাজ্জাদ মুহাম্মদ ইউসুফ। সামাজিক সংগঠন সানশাইন চ্যারিটিজ সাড়ে ৪ লাখ টাকার গাইনোকলজি ও অবস্টেট্রিকস বিভাগে প্রয়োজনীয় মেশিন এবং যন্ত্রপাতি উপহার দিয়েছে চমেক হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন