Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চাকরি দেয়ার নামে অর্ধ কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

সশস্ত্র বাহিনী ও আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পদে চাকরি দেওয়ার কথা বলে প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গত শুক্রবার রাতে এদের গ্রেফতার করে র‌্যাব-১০। গ্রেফতারকৃতরা হলো- সবুজ তালুকদার, মিজানুর রহমান ও সাহাবুব রহমান বাবলু। মিজানুর রহমান নামের এক যুবককে সশস্ত্র বাহিনীর বেসামরিক পদে চাকরি প্রদানের প্রলোভন দেখিয়ে নগদ দুই লাখ ৯৮ হাজার টাকা নেয় পলাতক সিরাজুল ইসলাম। পরবর্তীতে সিরাজুল ইসলাম চাকরি প্রদান না করে বিভিন্ন টালবাহানা করতে থাকে এবং গৃহীত টাকা ফেরত না দিয়ে হুমকি প্রদান করতে থাকে। পরে ভুক্তভোগীর চাচা আক্তার হোসেন র‌্যাব-১০ এ অভিযোগ দায়ের করলে তিনজনকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-১০ সূত্র জানায়, এক মাসে প্রায় ১০ জন ভুক্তভোগী উত্তর যাত্রাবাড়ীতে এভাবে প্রতারিত হয়েছেন বলে অভিযোগ করে আসছিলেন। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন ধরে বেকার, চাকুরি প্রত্যাশী ছেলে-মেয়েদের অর্থের বিনিময় চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছে। চাকুরি প্রদানের নামে প্রতারণাপূর্বক বিভিন্ন যুবক ও তাদের পরিবার থেকে ইতিমধ্যেই আনুমানিক অর্ধ কোটি টাকার উপরে আত্মসাৎ করেছে এ প্রতারক চক্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরি দেয়ার নামে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ