Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সোনাগাজী ওসি-এসআই’র মোবাইল জব্দ’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনার তদন্ত কাজ মোটামুটি শেষ। চলতি মে মাসেই দোষীদের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দেয়া হবে। গতকাল দুপুরে রাজধানীর এফডিসিতে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তদন্ত সংস্থা পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।
তিনি বলেন, কিছু কাগজপত্র তৈরি করে চলতি মাসের যেকোনো দিন ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয়া হবে। চার্জশিটে যাদের নাম আসবে আদালতের কাছে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের সুপারিশ করবে পিবিআই। তিনি আরো বলেন, নুসরাত হত্যার ঘটনায় সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা আইসিটি অ্যাক্টের মামলাটি তদন্তের কাজ শেষ হতে আরো কিছুটা সময় লাগবে। আদালতে তারা সময়ের আবেদন করেছেন। তবে ইতোমধ্যে মামলার এজাহারভুক্ত ওসি ও এসআইয়ের মোবাইল দুটি জব্দ করেছে তদন্ত দল।
উল্লেখ্য, সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে ডেকে নিয়ে গায়ে আগুন ধরিয়ে দেয় অধ্যক্ষ সিরাজ উদ দৌলার অনুসারীরা। পরে রাফি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। আলোচিত এ মামলায় এজাহারভুক্ত আট আসামিসহ এ পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও প্রধান তদন্ত সংস্থা পিবিআই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসি-এসআই’র মোবাইল জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ