Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মসিকে ভোট আজ

নির্বাচনে ২২ প্লাটুন বিজিবি, ৩৩ মোবাইল টিম র‌্যাবের

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে প্রথম ভোট আজ রোববার সকাল ৮ টা থেকে শুরু হবে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪ টা পর্যন্ত। দীর্ঘ প্রতীক্ষিত এ নির্বাচন ঘিরে ইতোমধ্যেই সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে শনিবার সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। নির্বাচনে নিরাপত্তায় ২২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৩৩ টি মোবাইল টিম সক্রিয় থাকবে। এছাড়া নিয়োজিত থাকবে র‌্যাবের ৪ টি কোম্পানির প্রায় ৫ শতাধিক সদস্য।
ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মোট ৩১২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। নির্বাচনে ৩৩ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী লড়াই করছেন। ইতোমধ্যেই বিনা প্রতিদ্ব›িদ্বতায় এখানে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী ইকরামুল হক টিটু।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এ নির্বাচনে ৩৩ টি ওয়ার্ডে ১২৭ টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন। রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে ১০ জন আনসার সদস্য ও ৩ জন করে পুলিশ সদস্য থাকবে। প্রতি ওয়ার্ডে একটি করে পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। ওয়ার্ডপ্রতি একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ৩ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান আরো জানান, নির্বাচনকালিন সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধিদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসিকে ভোট

৬ মে, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ